৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
এ যাত্রায় তিনি রাজনীতি থেকে ছিটকে যাওয়া এড়াতে পারলেন
Imran Khan: আদালত অবমাননা মামলায় ক্ষমা চাইতে রাজি ইমরান খান
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২২-০৯-২০২২, ৬:৫২ অপরাহ্ন
Imran Khan: আদালত অবমাননা মামলায় ক্ষমা চাইতে রাজি ইমরান খান
ইমরান খান

একটি আদালত অবমাননার (Contempt Of Court) মামলায় ক্ষমা চাইলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। ইমরানের আইনজীবী বলেন, এক ধাপ পিছিয়ে আসায় এ যাত্রায় তিনি রাজনীতি থেকে ছিটকে যাওয়া এড়াতে পারলেন। বৃহস্পতিবার তাঁর আইনজীবী ফয়জল চোধুরী জানান, আদালত ইমরানকে ৩ অক্টোবরের মধ্যে লিখিতভাবে ক্ষমা চাইতে বলেছে।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী একটি সভায় ভাষণ দেওয়ার সময় বিচার ব্যবস্থা এবং পুলিশ প্রশাসনকে হুমকি দিয়েছিলেন। পুলিশ অফিসার এবং বিচারপতিদের উদ্দেশ্যে কটূ মন্তব্যও করেন তিনি। এক মহিলা বিচারপতির বিরুদ্ধেও তিনি অশালীন মন্তব্য করেন বলে অভিযোগ। সেই বিষয়েই আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছিল তাঁর বিরুদ্ধে। তিনি ক্ষমা চাইতে রাজি হওয়ায় আদালত আপাতত মামলা পিছিয়ে দিয়েছে।

বৃহস্পতিবার শুনানি চলাকালীন ইমরান খান বলেন, যদি ওই বিচারপতি চান, তাহলে আমি তাঁর কাছে গিয়ে ক্ষমা চাইতে পারি। আমি ভবিষ্যতে এমন কোনও মন্তব্য করব না, যাতে বিচার ব্যবস্থা আঘাত পায়। আমি আদালতকে এ ব্যাপারে আশ্বস্ত করতে পারি। 

গত ২০ অগাস্ট ইসলামাবাদে দলের এক প্রকাশ্য সভায় তিনি বিচারপতি জেবা চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি দেন। একই সঙ্গে তাঁর সহকর্মী শাহবাজ গিলকে গ্রেফতার করায় পুলিশ অফিসারদেরও এক হাত নেন। 

যদি আদালতে দোষী সাব্যস্ত হতেন, তাহলে ইমরানকে রাজনীতি থেকে নির্বাচন নিতে হত পাক আইন মোতাবেক। ক্ষমা চাইতে রাজি হওয়ায় তিনি এই যাত্রায় রক্ষা পেলেন।

Tags : Imran Khan Contempt Of Court Pakistan

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.