৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
তারা মনে করছে, এর প্রভাব পড়বে সর্বস্তরে
Rupee Falls: টাকার দামে আরও পতন
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২২-০৯-২০২২, ৮:৩১ অপরাহ্ন
Rupee Falls: টাকার দামে আরও পতন
টাকার দামে আরও পতন

টাকার দাম (Rupee Falls) আরও কমল। বলা যায়, এই দাম সর্বনিম্ন। বৃহস্পতিবার ডলার (Dollar) পিছু টাকার দাম ছিল ৮০ টাকা ৮৬ পয়সা। মার্কিন যুক্তরাষ্ট্রে সুদ বৃদ্ধির প্রেক্ষাপটে টাকার দাম সর্বকালীন তলানিতে এসে ঠেকেছে এদিন। গতকাল টাকার দাম ছিল ডলার পিছু ৭৯ টাকা ৯৮ পয়সা। টাকার দামের এত দ্রুত পতনে বিস্মিত অভিজ্ঞ মহল। তারা মনে করছে, এর প্রভাব পড়বে সর্বস্তরে। পুজোর মুখে টাকার দামের এই পতনে চিন্তিত ব্যবসায়ীরা।

 এদিকে সপ্তাহের চতুর্থ দিনেও শেয়ার বাজারে মাঝারি পতন লক্ষ্য করা গিয়েছে। চলতি সপ্তাহের সোমবার মাঝারি এবং মঙ্গলবার বড় উত্থান দেখেছে দালাল স্ট্রিট, বুধবারও মাঝারি পতন হয়েছিল। বৃহস্পতিবার সেনসেক্স ৫৯ হাজার ছুঁইছুঁই। নিফটিও ১৭ হাজার ৭০০-রও কম। এদিন সেনসেক্স পড়েছে ৩৩৭.০৬ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ। বাজার শেষে এই সূচক দাঁড়িয়েছে ৫৯,১১৯.৭২ পয়েন্টে।

এদিন নিফটির পতন ৮৮.৫৫ পয়েন্ট বা ০.৫০ শতাংশ। দিনের শেষে নিফটি হয়েছে ১৭,৬২৯.৮০ পয়েন্ট। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ বা এনএসই অন্তর্ভুক্ত প্রায় ২০০০টি কোম্পানির মধ্যে ৯৪৫টি বৃদ্ধির মুখ দেখেছে। পিছিয়েছে ৯৪৪টি কোম্পানি। সব মিলিয়ে বাজারে অস্থিরতা বেড়েছে। এরই মধ্যে পুজোর মরশুমে নিত্য প্রয়োজানীয় জিনিসের দামও বেড়ে চলেছে। গত কয়েক দিনে চালের দাম লাফিয়ে লাফিয়ে বেড়েছে।

Tags : Money Rupee Dollar

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.