০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
বৃহস্পতিবার প্রায় দেড় ঘণ্টা কথা হয় সোনিয়া এবং গেহলটের মধ্যে
Congress Meeting: পাইলটকে মুখ্যমন্ত্রী করলে রাজস্থানে সরকার টিকবে না, সোনিয়াকে জানালেন গেহলট
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ৩০-০৯-২০২২, ২:২৯ অপরাহ্ন

সচিন পাইলটকে রাজস্থানের মুখ্যমন্ত্রী করা হলে সরকার টিকবে না বলে সোনিয়া গান্ধীকে জানিয়ে দিলেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। কংগ্রেস সূত্রের খবর, বৃহস্পতিবার একান্ত বৈঠকে গেহলট কংগ্রেস সভানেত্রীকে বলেন, দলীয় বিধায়করা পাইলটের উপর ক্ষুব্ধ এবং বিরক্ত। তাঁরা ২০২০ সালের সেই ঘটনা ভুলতে পারছেন না। তখন প্রদেশ কংগ্রেস সভাপতি থাকাকালীন পাইলট কংগ্রেস সরকারকে পিছন থেকে ছুরি মারার চেষ্টা করেছিলেন। 

আরও পড়ুন: Jamia Milia Student Incident: হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে জামিয়া মিলিয়ার পড়ুয়াকে গুলি  

বৃহস্পতিবার প্রায় দেড় ঘণ্টা কথা হয় সোনিয়া এবং গেহলটের মধ্যে। মুখ্যমন্ত্রী কংগ্রেস সভানেত্রীকে জানিয়ে দেন, তিনি কংগ্রেস সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তবে রাজস্থানের মুখ্যমন্ত্রী কে হবেন, সেই সিদ্ধান্ত সোনিয়া গান্ধীই নেবেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল জানান, দুএকদিনের মধ্যেই কংগ্রেস সভানেত্রী এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

তবে রবিবার রাজস্থানের বিদ্রোহী বিধায়করা যে আচরণ করেছেন, তার জন্য সভানেত্রীর কাছে বৃহস্পতিবার দুঃখপ্রকাশ করেন গেহলট। তাঁর দাবি, ওই বিধায়কদের বিদ্রোহের জন্য তিনি কোনও মতেই দায়ী নন। বিধায়করা পাইলটের বিরোধিতা করতে গিয়ে একটু আগ বাড়িয়ে খেলেছেন। তবে কংগ্রেস হাইকমান্ডের বিশ্বাস, গেহলটের অনুমোদন ছাড়া তাঁর অনুগামী বিধায়করা বিদ্রোহ করতে সাহস পেতেন না। তিনি যে এই ঘটনায় গেহলটের উপর ক্ষুব্ধ এবং বিরক্ত, তা সোনিয়া স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন প্রবীণ নেতা গেহলটকে। বুধবার সচিন পাইলটও সোনিয়ার সঙ্গে দীর্ঘ বৈঠক করেন। তবে সেই বৈঠকের বিষয়বস্তু জানা যায়নি।

Tags : Ashok Gehlot Sonia Gandhi Sachin Pailot

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.