০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
ভারতীয় এয়ার ট্রাফিক কন্ট্রোলের তরফে নানাভাবে সতর্ক করা হয়
Bomb Scare On Iran Flight: ভারতের আকাশসীমায় ইরানের বিমানে বোমাতঙ্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ০৩-১০-২০২২, ৮:০৭ অপরাহ্ন

নয়াদিল্লি: ভারতের আকাশসীমার উপরে দিয়ে ওড়া ইরানের এক বিমানে বোমাতঙ্ক। এদিন সকাল ৯টা ২০ নাগাদ ভারতের আকাশসীমা দিয়ে সফরের সময় ইরানের বিমানে বোমাতঙ্কের খবর পাওয়া যায়। সূত্রের খবর, লাহোর এয়ার ট্রাফিক কন্ট্রোলে বোমাতঙ্কের খবর সবার আগে জানায় দিল্লি এটিসি-কে। এরপর ইরানের এই বিমানে বোমাতঙ্কের খবরে দিল্লি বিমানবন্দরে সতর্কতা জারি হয়। ইরানের রাজধানী তেহরান থেকে চিনের গোয়াংঝাউ যাচ্ছিল ইরানের মহান এয়ারলাইন্সের বিমানটি। দেশের আকাশে ইরানের বিমানে বোমাতঙ্কের খবরে ভারতীয় বায়ুসেনা এই ঘটনায় নড়েচড়ে বসে। ভারতীয় আকাশসীমায় প্রবেশ করলে ইরানের বিমানটিকে ভারতীয় এয়ার ট্রাফিক কন্ট্রোলের তরফে নানাভাবে সতর্ক করা শুরু হয়। 

বায়ুসেনার পক্ষ থেকে জানানো হয়, তেহরান থেকে  গোয়াংঝাউয়ে যাওয়ার সময় মাহান এয়ারলাইন্সের বিমানটিকে ভারতে অবতরণ করার প্রস্তাব দেওয়া হয়। দিল্লি এটিসি এই বিমানটিকে জয়পুর যাওয়ার পরামর্শ দিলেও, বিমানের পাইলট তা প্রত্যাখ্যান করেন। এরপর বিমানটি চিনের উদ্দেশ্য উড়ে যায়। ভারতীয় বায়ুসেনার (আইএএফ) জেট নিরাপদ দূরত্ব বজায় রেখে ইরানের এই বিমানটিকে অনুসরণ করে। ইরানটির বিমানটিকে ধাওয়া করে নিরাপদ দূরত্বে ছেড়ে আসে। তবে ভারতীয় বায়ুসেনার বিমান অবশ্য চিনের আকাশসীমায় প্রবেশ করেনি। আরও পড়ন-Iran anti-hijab agitation: ইরানে দিনভর বিক্ষোভ, মৃত অন্তত ১৩৩ 

ইরানের বিমানটি প্রথম জয়পুর, তারপর চণ্ডীগড় বিমানবন্দরে জরুরি অবতরণ করার প্রস্তাব দেওয়া হলেও, বিমানের চালক ভারতের প্রস্তাবে রাজি হননি। ভারতীয় আকাশসীমায় থাকাকালীন নিরাপত্তা সংস্থাগুলি বিমানটির ওপর কড়া নজরদারি চালিয়ে যায়। শেষ পর্যন্ত তেহরানের বিমানটি গন্তব্যস্থলে নিরাপদে পৌঁছায় বলে খবর।

Tags : Bomb Scare On Iran Flight Bomb Scare Iran Flight Air Force Indian Air Force The Mahan Air plane Mahan Air plane

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.