০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
৪ ডিসেম্বর নির্বাচন, ফল বুধে
MCD poll 2022: গুজরাতের মাঝেই 'ঝাঁটা-পদ্মের' হাড্ডহাড্ডি লড়াই দিল্লি পুরভোটে, 'হাত' খালি দর্শক!
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  শুভেন্দু ঘোষ
  • আপডেট সময় : ০২-১২-২০২২, ৫:৩৭ অপরাহ্ন
প্রতীকী ছবি

নয়াদিল্লি: গুজরাত (Gujarat) বিধানসভা ভোটের মাঝেই রবিবার হতে চলেছে দিল্লি পুরসভার (MCD) নির্বাচন। মূলত আম আদমি পার্টি (AAP) ও বিজেপির (BJP) মধ্যে হতে চলা এই রাজনৈতিক যুদ্ধ দুই দলেরই কাছে সম্মানরক্ষার লড়াই। রাজধানীর তখতে যখন বিজেপি, তখন দিল্লি রয়েছে আপের দখলে। আবার পুরসভা বিজেপির অধীনে। কোভিড মোকাবিলা, জঞ্জাল, পানীয় জল, দূষণসহ বেশ কিছু নাগরিক সমস্যা নিয়ে জেরবার গেরুয়া শিবির। অন্যদিকে, আবগারি নীতির দুর্নীতিতে অভিযুক্ত আপ নেতাদের নিয়ে অস্বস্তিতে রয়েছে কেজরিওয়ালের দল। সব মিলিয়ে দিল্লি পুরসভা দখল বিজেপি এবং আপের কাছে মুখরক্ষার লড়াই হয়ে দাঁড়িয়েছে।

পুলিশ জানিয়েছে, এই ভোটে প্রায় ৩০ হাজার নিরাপত্তা বাহিনী থাকবে। বিশেষ কমিশনার অফ পুলিশ এস পি হুডা বলেন, পুলিশ ও হোমগার্ড ছাড়াও সিআরপিএফও রাখা হয়েছে। শুক্রবারই ছিল পুরভোটের প্রচারের শেষদিন। ফল প্রকাশ হবে ৭ ডিসেম্বর। মোট ১৩৪৯ জন প্রার্থী এই ভোটে অংশ নিচ্ছেন। প্রচার শেষের কয়েক ঘণ্টা আগে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছে, রাস্তায় বসা হকারদের জন্য নিয়ন্ত্রিত সাপ্তাহিক বাজার বসতে দেবে তারা।

আরও পড়ুন: Ludhiana Court Bomb Blast: লুধিয়ানা আদালতে বিস্ফোরণ মামলায় গ্রেফতার মোস্ট ওয়ান্টেড জঙ্গি হ্যাপি মালয়েশিয়া

প্রসঙ্গত, দিল্লি পুরসভায় মোট ২৫০টি ওয়ার্ড। সব ওয়ার্ডে বিজেপি এবং আপ প্রার্থী দিলেও কংগ্রেস প্রার্থী দিয়েছে ২৪৭টিতে। দিল্লি মেট্রো রেল কর্পোরেশন এদিন জানিয়েছে, ভোটের জন্য ভোর ৪টে থেকে তারা ট্রেন পরিষেবা চালু করবে। আজ থেকেই দিল্লি শহরাঞ্চলে মদ বিক্রি বন্ধ। একইভাবে ভোটগণনার দিনও মদ বিক্রি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। 

Tags : MCD Poll 2022 AAP BJP Congress Gujarat Delhi Municipality Election

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.