০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
উদ্ধব এও বলেন, আমার ঠাকুর্দা এবং প্রকাশের ঠাকুর্দা সহকর্মী ছিলেন
Uddhav Thackeray: পুরভোটের প্রস্তুতি! আম্বেদকরের নাতির সঙ্গে জোট করলেন উদ্ধব ঠাকরে  
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  কৃশানু ঘোষ
  • আপডেট সময় : ২৩-০১-২০২৩, ৩:২০ অপরাহ্ন

মুম্বই: প্রকাশ আম্বেদকরের বঞ্চিত বহুজন আঘাড়ির (VBA) জোট করলেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। গত বছর শিবসেনা (Shiv Sena) দু’ভাগে বিভক্ত হয়ে গিয়েছিল। সেই ঘটনার পর বড় নির্বাচন বলতে আসন্ন পুরভোট। তার প্রস্তুতি হিসেবেই আম্বেদকরের দলের সঙ্গে হাত মিলাল শিবসেনার উদ্ধব শিবির। ভারতের সংবিধানের খসড়া বানানো ভীমরাও আম্বেদকরের (Bhim Rao Ambedkar) নাতি প্রকাশের সঙ্গে মাসদুয়েক কথাবার্তা চলছিল, অবশেষে তা পরিণতি পেল। 

জোটের ঘোষণা করে উদ্ধব বললেন, আজ ২৩ জানুয়ারি বালাসাহেব ঠাকরের (Balasahed Thackeray) জন্মবার্ষিকী। আমি খুশি এবং তৃপ্ত যে মহারাষ্ট্রের (Maharashtra) বহু মানুষ চেয়েছেন যে আমরা একসঙ্গে হই। প্রকাশ আম্বেদকর এবং আমি আজ এখানে এসেছি জোট করতে। 

আরও পড়ুন: Mohan Bhagwat on Netaji: নেতাজির আদর্শই আমাদের পথ, দাবি সঙঘপ্রধান ভাগবতের   

উদ্ধব এও বলেন, আমার ঠাকুর্দা এবং প্রকাশের ঠাকুর্দা সহকর্মী ছিলেন। তাঁরা সেই সময় সামাজিক ইস্যু নিয়ে কাজ করেছেন। ঠাকরে এবং আম্বেদকরের মিলিত ইতিহাস রয়েছে। এবার আজকের ইস্যুগুলো নিয়ে লড়তে চলেছে তাঁদের ভবিষ্যৎ প্রজন্ম। শিবসেনা (Shiv Sena) নেতা জানান, এই দুই দলের জোট দেশে নতুন রাজনীতির জন্ম দিল। তাঁর কথায়, সামাজিক ইস্যু নিয়ে প্রতিবাদ সংঘটিত করছি আমরা। এতে জিতব কি জিতব না তা ভোটারদের হাতে রয়েছে। তবে এই মানুষগুলোকে প্রতিদ্বন্দ্বিতা করতে আসন দেওয়াটা রাজনৈতিক দলের হাতে রয়েছে। 

শুধু শিবসেনা এবং ভিবিএ নয়, অন্যান্য দলও জোটে আসুক, আশা করছেন উদ্ধব। তিনি বলেন, এখনও পর্যন্ত আমরা দুই দল আছি। কংগ্রেস (Congress) এখনও জোটে আসতে সম্মত হয়নি। আশা করি শরদ পওয়ারও (Sharad Pawar) আমাদের সঙ্গে জোট করবেন। কিছুদিন আগে শিবসেনার উদ্ধব শিবিরের এক নেতা বলেছিলেন, বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্বাচনের আগে শিব শক্তি এবং ভীম শক্তি এক হয়ে যাবে। প্রসঙ্গত, বালাসাহেব ঠাকরের পিতা প্রবোধঙ্কর ঠাকরকে উৎসর্গ করে বানানো একটি ওয়েবসাইটের লঞ্চ অনুষ্ঠানে মঞ্চ শেয়ার করেছিলেন উদ্ধব এবং প্রকাশ।       

Tags : Uddhav Thackeray Shiv Sena Vanchit Bahujan Aghadi Prakash Ambedkar উদ্ধব ঠাকরে শিবসেনা বঞ্চিত বহুজন আঘাড়ি প্রকাশ আম্বেদকর

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.