০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
অকুণ্ঠ ধন্যবাদ জানালেন মোদিকে
Bollywood on Param Vir Chakra Awardees: দেশের প্রকৃত 'হিরো' তাঁরাই, আমরা নই, বললেন 'পরমবীরের' বলিউড অভিনেতারা
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  শুভেন্দু ঘোষ
  • আপডেট সময় : ২৩-০১-২০২৩, ৮:১২ অপরাহ্ন
প্রতীকী ছবি

মুম্বই: পর্দার 'দেশপ্রেমী' নায়করা কোনও বীরই নন, প্রকৃত পরমবীরদের আজ সম্মানিত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় একসুরে সিনেমার হিরোরা জানিয়ে দিলেন, আমরা নয়, তাঁরাই দেশের প্রকৃত হিরো। বলিউড অভিনেতা অজয় দেবগণ, সুনীল শেট্টি, অক্ষয় কুমার এবং সিদ্ধার্থ মালহোত্রা (Ajay Devgn, Suniel Shetty, Akshay Kumar and Sidharth Malhotra) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Prime Minister Narendra Modi) আন্দামানের দ্বীপগুলিকে (Andaman and Nicobar Islands) পরমবীর চক্র জয়ীদের (Param Vir Chakra awardees) নামে করার জন্য অকুণ্ঠ ধন্যবাদ জানিয়েছেন।

বর্ডার ও এলওসি: কারগিল সিনেমার অভিনেতা সুনীল শেট্টি মোদিকে ধন্যবাদ জানিয়ে টুইটে লিখেছেন দেশের প্রকৃত নায়কদের আজ সম্মানিত করা হয়েছে। এর জন্য গৌরববোধ করছেন বলেও জানিয়েছেন সুনীল শেট্টি। অক্ষয় কুমার টুইটে লিখেছেন, পরমবীর চক্র জয়ীদের সম্মানিত করার কি অসাধারণ উপায়! তাঁদের সাহস, বীরত্ব ও ত্যাগকে আমি কুর্নিশ জানাই।

আরও পড়ুন: Gantchara Bengali Serial: সত্যি কি বন্ধ হচ্ছে 'গাঁটছড়া?

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত এলওসি: কারগিলে পরমবীর চক্র জয়ী লেফটেন্যান্ট মনোজকুমার পান্ডের ভূমিকায় অভিনয় করা অজয় দেবগণ বলেছেন, এই সিদ্ধান্তে আগামী প্রজন্ম উৎসাহিত হবে। যে বীর সেনারা আমাদের দেশরক্ষায় আত্মবলিদান দিয়েছেন, তাঁদের ত্যাগের দ্বারা উদ্বুদ্ধ হবে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম। তাঁর কথায়, মাতৃভূমির জন্য সর্বোচ্চ বলিদানের কথা আগামীর প্রজন্মকে সাহস ও উৎসাহ জোগাবে। ধন্যবাদ প্রধানমন্ত্রী। 

ক্যাপ্টেন বিক্রম বাটরার জীবনকাহিনি নিয়ে তৈরি ছিব শেরশাহে অভিনয় করেছিলেন সিদ্ধার্থ মালহোত্রা। তিনি টুইটে লিখেছেন, খবরটা শোনা মাত্র তিনি শিহরিত হয়ে উঠেছিলেন। তাঁর কথায়, বিক্রম বাটরার নামে আন্দামানের একটি দ্বীপের নামকরণ হয়েছে শুনেই আমার সারা দেহের রোম শিহরিত হয়ে ওঠে। আমার হৃদয় এই ভেবে গৌরবে ভরে উঠেছে যে, আমি তাঁর মতো একজন চরিত্রের মানুষের ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়েছিলাম। প্রধানমন্ত্রী যে পদক্ষেপ নিয়েছেন তাতে আমি নিশ্চিত শেরশাহ চিরকাল আমাদের মধ্যে বেঁচে থাকবেন।

প্রসঙ্গত, আন্দামান-নিকোবরের ২১টি দ্বীপের নাম রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার, নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন অর্থাৎ পরাক্রম দিবসে দেশের পরমবীর চক্র প্রাপকদের নামে দ্বীপগুলির নামকরণ করলেন মোদি। ইংরেজ জমানার সীমাহীন অত্যাচারের কালোকুয়া আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের কুখ্যাত ইতিহাস সকলেরই কমবেশি জানা। ছোটবড় মিলিয়ে কয়েকশো দ্বীপ রয়েছে এখানে। যার কোনওটিতে বসতি আছে, কোনটি বসতি গড়ার অযোগ্য। এতদিন সেগুলিকে গোরাদের দেওয়া নামেই ডাকা হতো। প্রধানমন্ত্রী মোদি মূল ভূখণ্ড থেকে কয়েকশো মাইল দূরের সেই বিচ্ছিন্ন দ্বীপগুলিকে ইংরেজ-প্রভাবমুক্ত দেশীয় নামে নামাঙ্কিত করে ভোট রাজনীতিতে কয়েক কদম এগিয়ে গেলেন বলাও যায়।

Tags : Param Vir Chakra awardees Prime Minister Narendra Modi Ajay Devgn Suniel Shetty Akshay Kumar Sidharth Malhotra Andaman and Nicobar Islands পরমবীর চক্র আন্দামান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.