০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Calcutta Highcourt: মাদক মামলায় বিচারপতির ধমক স্বরাষ্ট্রসচিবকে 
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  সৌমী ঘোষ
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ৬:০৪ অপরাহ্ন

কলকাতা: একটি মাদক মামলার সুত্রে মঙ্গলবার রাজ্যের স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকাকে এজলাসে ডেকে কড়া ধমক দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচী (Joymalya Bagchi)।  

স্বরাষ্ট্রসচিবের কাছে বিচারপতি জানতে চান, রাজ্যে নির্দিষ্ট সময়ের মধ্যে ফরেন্সিকের পরীক্ষা হচ্ছে না কেন ?  সেন্ট্রাল ফরেন্সিক ল্যাবরেটরি কী করছে ? তিনি বলেন, আপনাদের এই পরীক্ষার অভাবে  অনেক মামলার সঠিক তদন্ত হচ্ছে না। সঠিক তদন্তের অভাবে কোনও কোনও ক্ষেত্রে অভিযুক্তদের ছাড়া পাওয়ার সম্ভাবনা বেড়ে যাচ্ছে। আবার কখনও অভিযুক্ত জামিন পাচ্ছেন না। আপনারা ঠিক কী চান? আদালত কোনও কথা শুনতে রাজি নয়। মেথামফেটামাইন টেস্ট যাতে তাড়াতাড়ি করা হয়, তার ব্যবস্থা করুন। পাশাপাশি বিচারপতি বাগচি এদিন বলেন, ৪ সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা করতে হবে আদালতে।

আরও পড়ুন: Didir Doot: স্বরূপনগর, আমডাঙ্গায় ফের গ্রামবাসীদের বিক্ষোভের মুখে রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক 

এদিন আদালতে রাজ্যের  ফরেন্সিক ল্যাবরেটরির তরফে জানানো হয়, মেথামফেটামাইন (Methamphetamine) বাজারে অমিল। তা শুনে বিচারপতি বলেন,  সিএসএফএল (CSFL)  কী করে,  সেটা আগে জানুন। মেথামফেটামাইন (Methamphetamine) খুব  কমন একটা ওষুধ(drug)।  

প্রসঙ্গত, মাদক মামলায় অভিযুক্ত এক যুবক প্রায় দু’বছর ধরে জেলে বন্দি রয়েছেন। কিন্তু, তার কাছ থেকে উদ্ধার হওয়া মাদক কী জাতীয়, তা এখনও পর্যন্ত জানতে পারেনি পুলিশ। এর ফলে ওই যুবক জামিন পাচ্ছেন না। এত সময় অতিবাহিত হওয়ার পরেও সেই রিপোর্ট এসে পৌঁছয়নি পুলিশের কাছে। ফলে জামিন পাচ্ছেন না ওই যুবক।  গত কয়েক দিন ধরেই এই মামলার  শুনানিতে আদালত রাজ্য সরকারকে  ধমক দিয়ে চলেছেন।  সোমবার  বিচারপতি বাগচী নির্দেশ দেন, মঙ্গলবারই স্বরাষ্ট্রসচিবকে সশরীর আদালতে হাজির হয়ে বিস্তারিত জানাতে হবে। সেই মতোই এদিন আদালতে হাজিরা দেন স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা। 

Tags : Metha Amphitamain Joymalya Bagchi বিচারপতি জয়মাল্য বাগচী মেথামফেটামাইন

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.