০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
ডিসেম্বরের মধ্যে সারা দেশে ছড়িয়ে পড়বে জিও ৫জি পরিষেবা
Reliance Jio: পশ্চিমবঙ্গ সহ দেশের ৫০টি রাজ্যে জিও ট্রু ৫জি সার্ভিসের সূচনা
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  Buddhadeb Pan
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ৬:৩১ অপরাহ্ন

নয়াদিল্লি: মঙ্গলবার রিলায়েন্স জিও (Reliance Jio) ভারতের ১৭টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলে (States/Union Territories) ৫০টিরও বেশি শহরে (City) ৫জি পরিষেবা (5G Services) দেওয়ার কথা ঘোষণা করেছে। রিলায়েন্সের এই পরিষেবার নাম ট্রু ফার্স্ট ৫জি সার্ভিসেস (True 5G Services)। একসঙ্গে এতগুলি শহরে ৫জি পরিষেবা চালু করার দিক থেকে ধরলে এটি এদেশে এখনও পর্যন্ত রিলায়েন্সের পক্ষ থেকে বৃহত্তম পরিষেবা প্রদানের ঘোষণা (Largest Rollouts of 5G Services)। দেশে ইতিমধ্যেই ফাইভজি পরিষেবা শুরু করে ফেলেছে জিও। আগেকার এবং নতুন করে আরও ৫০টি শহর যুক্ত হওয়ার ফলে ভারতে মোট ১৮৪টি শহরের জিও গ্রাহকরা (JIO Users) ট্রু ৫জি পরিষেবা উপভোগ (Enjoy) করতে পারবেন।  

আরও পড়ুন: Acupressure Treatment: সাইনাস, অ্যালার্জি, ব্যথা-বেদনায় ভুগছেন? আকুপ্রেসার করে দেখুন

এদিন রিলায়েন্সের পক্ষ থেকে বিবৃতি (Statement) দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, নতুন করে যে শহরগুলিতে ৫জি পরিষেবার সূচনা হয়েছে, তার মধ্যে অধিকাংশ শহরেই জিও প্রথম এবং একমাত্র পরিষেবা প্রদানকারী অপারেটর (৫জি পরিষেবা প্রদানের ক্ষেত্রে)।

রিলায়েন্সের বিবৃতি

শুধু ভারতেই নয়, গোটা বিশ্বে (World) এই প্রথমবার একসঙ্গে এতগুলি শহরে ৫জি পরিষেবা চালু করা হল। সংস্থা সারা দেশে ট্রু ৫জি পরিষেবা সূচনার গতি ও তীব্রতা (Speed and Intensity) বাড়িয়েছে, যাতে করে ২০২৩ সালে প্রতিটি জিও ইউজার জিও ট্রু ৫জি পরিষেবা প্রযুক্তির সুযোগ-সুবিধা উপভোগের সুযোগ পেতে পারেন এবং উপকৃত হন। আগামী ডিসেম্বেরের মধ্যেই গোটা দেশ জিও ট্রু ৫জি পরিষেবার চালু হয়ে যাবে বলে প্রত্যাশা রয়েছে সংস্থার। 

যে ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে মঙ্গলবার থেকে জিও ট্রু ৫জি পরিষেবা শুরু হল, সেগুলি হল – অন্ধ্রপ্রদেশ (Andhra Pradesh), অসম (Assam), ছত্তিসগড় (Chhattisgarh), গোয়া (Goa), হরিয়ানা (Haryana), ঝাড়খণ্ড (Jharkhand), কর্নাটক (Karnataka), কেরল (Kerala), মহারাষ্ট্র (Maharashtra), ওড়িশা (Odisha), পুদুচেরি (Puducherry), পাঞ্জাব (Punjab), রাজস্থান (Rajasthan), তামিলনাড়ু (Tamil Nadu), তেলঙ্গানা (Telangana), উত্তরপ্রদেশ (Uttar Pradesh) এবং পশ্চিমবঙ্গ (West Bengal)।

১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ট্রু ৫জি পরিষেবা চালু হওয়ায়, সংশ্লিষ্ট রাজ্যসরকার (State Governments) ও প্রশাসনিক কর্তৃপক্ষের উদ্দেশ্যে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে।

Tags : India Reliance Reliance JIO True 5G Services Internet JIO Users ভারত রিলায়েন্স রিলায়েন্স জিও ট্রু ৫জি সার্ভিসেস ইন্টারনেট জিও ইউজার্স

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.