০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Republic Day 2023: প্রজাতন্ত্র দিবসে জঙ্গি হামলার আশঙ্কা? কী বলছে গোয়েন্দা সংস্থাগুলি?
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  শুভেন্দু ঘোষ
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ৭:৩৯ অপরাহ্ন
সঙ্গে রয়েছে প্রশিক্ষিত কুকুর

নয়াদিল্লি: প্রজাতন্ত্র দিবসে (Republic Day) জঙ্গি হামলার (Terror Attack) আশঙ্কা? একদিকে জম্মু-কাশ্মীরে (Jammu-Kashmir) ওইদিন পতাকা উত্তোলন করবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। অন্যদিকে, রাজধানীর কর্তব্যপথে প্রথমবার পতাকা উত্তোলন করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (President Droupadi Murmu)। এই ঐতিহাসিক ক্ষণে জঙ্গিরা নাশকতা ঘটাতে পারে বলে সতর্ক করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। আর তাতেই দেশের ঐতিহাসিক স্থাপত্য, গুরুত্বপূর্ণ মন্দির-মসজিদ ও অন্যান্য জনবহুল স্থানগুলিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোনও রকম অন্তর্ঘাত যাতে না ঘটে সে কারণে বিভিন্ন স্টেশনে ও বিমানবন্দরে টহল ও তল্লাশি বাড়ানো হয়েছে।

এরমধ্যে সবথেকে নিরাপত্তার বজ্র আঁটুনি রয়েছে রাজধানী দিল্লিতে (New Delhi)। বিভিন্ন রাস্তার মোড়ে পুলিশ পিকেট বাড়ানো হয়েছে। বাজার, বাসস্ট্যান্ড, স্টেশন, হাইওয়ে ও বিমানবন্দরে নাকাবন্দি করে তল্লাশি চালাচ্ছে পুলিশ। সঙ্গে রয়েছে প্রশিক্ষিত কুকুর। এমনকী ভাড়াটেদের সম্পর্কেও খোঁজখবর নেওয়ার কাজ চলছে।

আরও পড়ুন: Rahul Gandhi: দিগ্বিজয়ের বেমক্কা মন্তব্য-ক্ষতে মলম রাহুলের

দিল্লি পুলিশ মঙ্গলবার জানিয়েছে, বিভিন্ন রাস্তায় গাড়ি ও বাইক আরোহীদের কাগজপত্র খুঁটিয়ে দেখা হচ্ছে। গাড়ির ও বাইকের ডিকি মেটাল ডিটেক্টর দিয়ে চেক করছেন পুলিশ কর্মীরা। নিরাপত্তা খতিয়ে দেখতে নামানো হয়েছে বম্ব ডিসপোজাল বাহিনীকেও। বিভিন্ন হোটেল ও লজে হানা দিয়ে নতুন আসা অতিথিদের বিষয়েও খানাতল্লাশি চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, কলকাতা সহ রাজ্য জুড়েও নিরাপত্তা বাড়ানো হয়েছে। এই রাজ্যের সঙ্গে যেহেতু বাংলাদেশের সীমানা জড়িয়ে রয়েছে, তাই সীমান্ত এলাকায় বিএসএফ নজরদারি বাড়িয়েছে। বাংলাদেশি অনুপ্রবেশ রোধে সীমান্ত জুড়ে বিএসএফের টহল বাড়ানো হয়েছে। এছাড়াও কলকাতা বিমানবন্দর, হাওড়া ও শিয়ালদহ স্টেশন, হাওড়া ব্রিজ, ফোর্ট উইলিয়াম, রেড রোড সংলগ্ন এলাকা এবং মেট্রো রেলে সজাগ দৃষ্টি রাখা চলছে।

Tags : Republic Day New Delhi Terror Attack Rahul Gandhi Jammu-Kashmir President Droupadi Murmu প্রজাতন্ত্র দিবস নয়াদিল্লি

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.