০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
জানা গিয়েছে, ১৩ ডেসিমেল জমি দখল করে রয়েছেন অমর্ত্য সেন
Amartya Sen: জমি ফেরত চেয়ে অমর্ত্যকে চিঠি বিশ্বভারতীর
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  রাতুল বন্দ্যোপাধ্যায়
  • আপডেট সময় : ২৪-০১-২০২৩, ৮:০৯ অপরাহ্ন

বোলপুর: বিশ্বভারতীর (Visva-Bharati) জমি দখল করে রয়েছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন (Amartya Sen)। এমনই অভিযোগ বিশ্বভারতীর। এবার সেই জমি ফেরত দেওয়ার জন্য নোবেলজয়ীকে চিঠি দিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। জানা গিয়েছে, ১৩ ডেসিমেল জমি দখল করে রয়েছেন অমর্ত্য সেন (Amartya Sen)।

১৯৪৩ সালে এই জমি আশুতোষ সেনকে দিয়েছিল বিশ্বভারতী। সেই জমি ২০০৬ সালে অমর্ত্য সেনের নামে মিউটেশন হয়। সুরুল মৌজায় থাকা অমর্ত্য সেনের প্রতীচি শান্তিনিকেতনের বাড়িতে ১৩ ডেসিমেল জমি বিশ্বভারতীর। এবার সেই জমি ফেরত চেয়ে বিশ্বভারতীর তরফে চিঠি দেওয়া হল অমর্ত্য সেনকে। প্রয়োজনে উভয়পক্ষের উপস্থিতিতে সেই জমি চাইলে অমর্ত্য সেন মাপতে পারেন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন:Calcutta High Court: পড়ুয়াদের নিয়ে ইয়ার্কি হচ্ছে? নিয়োগে বেনিয়ম নিয়ে তোপ বিচারপতির

এর আগেও একাধিরবার জমি দখলের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের তরফে তাঁকে চিঠি দেওয়া হয়েছিল। এ নিয়ে নোবেলজয়ীর পাশে দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে ধন্যবাদও জানিয়েছিলেন অমর্ত্য। এ বিষয়ে তিনি প্রতিক্রিয়া দিয়ে বলেন, বিশ্বভারতীর উপাচার্যের আচরণে স্তম্ভিত হয়েছি। সংবাদমাধ্যমে কর্তৃপক্ষ আমার বিরুদ্ধে জমি দখলের মিথ্যা অভিযোগ করছেন। অথচ জমি ফেরত চেয়ে কখনও চিঠি দেননি। উপাচার্যের বোধবুদ্ধি নিয়ে আমি ঠিক নিশ্চিত নই। এবার বিশ্বভারতী সেই জমি ফেরত চেয়ে তাঁকে চিঠি দিল। 

Tags : Visva-Bharati Amartya Sen নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.