০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছবিটি দেখার কর্মসূচি বাতিল করেছে আগেই
JNU Agitation: বিবিসির তথ্যচিত্র দেখা নিয়ে উত্তেজনা জেএনইউতে, রাতে পাথর বৃষ্টি
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  কৃশানু ঘোষ
  • আপডেট সময় : ২৫-০১-২০২৩, ৮:৩৩ পূর্বাহ্ন
প্রতীকী ছবি

নয়াদিল্লি: বিজেপিকে (BJP) অস্বস্তিতে ফেলা বিবিসি (BBC) টেলিভিশনের তথ্যচিত্র দেখা নিয়ে রাতে উত্তেজনা তৈরি হল দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (JNU)। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছবিটি দেখার কর্মসূচি বাতিল করেছে আগেই। বিশ্ববিদ্যালয়ের এসএফআই (SFI) পরিচালিত ছাত্র সংসদ নিষেধাজ্ঞা অমান্য করে রাত নটা নাগাদ সেটি দেখাতে শুরু করে। তার আগে সন্ধ্যায় কর্তৃপক্ষ বিদ্যুৎ বন্ধ করে দেয় বলে অভিযোগ। ফলে নেট পরিষেবা মেলেনি। পড়ুয়ারা নিজেদের ল্যাপটপ কিংবা মোবাইলে লিঙ্ক থেকে ছবিটি দেখছিলেন। তা পরে দেখতে পারেননি তাঁরা। রাতে ক্যাম্পাসেই একটি ক্যাফেটারিয়াতে পড়ুয়ারা ফের সেটি দেখতে শুরু করেন। অভিযোগ, তখন বাইরের ঝোপ থেকে এবিভিপির (ABVP) সমর্থকরা পাথর ছোড়ে। এসএফআই তার আগেই মিছিল বার করেছিল। রাতে ফের তাঁরা মিছিল করেন।

ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ (Oishi Ghosh) বলেন, গোটা পরিস্থিতির জন্য কর্তৃপক্ষ দায়ী। এই তথ্যচিত্র না দেখানোর কোনও কারণ নেই। তা দেখালে সম্প্রীতি নষ্ট হবে না। রাতে পড়ুয়ারা কিউআর কোড ব্যবহার করে সেটি দেখেন। 

আরও পড়ুন: BharOS: দেশে তৈরি প্রথম অপারেটিং সিস্টেম, পরীক্ষা করলেন কেন্দ্রীয় মন্ত্রী 

কর্তৃপক্ষ আগেই ঘোষণা করেছিল, ছবিটি দেখানো হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। ঐশী বলেন, তবু এটি দেখানো হবে। গভীর রাতেও ক্যাম্পাসে যথেষ্ট উত্তেজনা ছড়িয়েছে।

এই ছবিটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) নিয়ে। এর সমস্ত লিঙ্ক মুছে ফেলার নির্দেশ দেয় কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। এ ব্যাপারে যাঁরা টুইট করেছেন, সেগুলিও ডিলিট করার নির্দেশ দেয় মন্ত্রক। এদিনই কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেন, সত্য কখনও এভাবে চাপা দেওয়া যায় না। একদিন না একদিন তা বেরিয়ে আসবেই। এই তথ্যচিত্রে গুজরাত (Gujarat Riot) দাঙ্গার সময় তৎকালীন মুখ্যমন্ত্রী মোদির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। তাতেই বিপাকে পড়েছে বিজেপি। আন্তর্জাতিক মহলেও এ নিয়ে আলোচনা শুরু হয়েছে।

Tags : JNU BBC Documentary Narendra Modi SFI ABVP জেএনইউ বিবিসি তথ্যচিত্র নরেন্দ্র মোদি এসএফআই এবিভিপি

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.