Placeholder canvas

Placeholder canvas
HomeদেশBharat Jodo Yatra: তৃণমূল থাকছে না রাহুলের পদযাত্রার শেষদিনের অনুষ্ঠানে

Bharat Jodo Yatra: তৃণমূল থাকছে না রাহুলের পদযাত্রার শেষদিনের অনুষ্ঠানে

Follow Us :

নয়াদিল্লি: তৃণমূল কংগ্রেস (TMC), সমাজবাদী পার্টি (SP) এবং টিডিপির (TDP) মতো কয়েকটি দল ছাড়া মোট ১২টি বিরোধী দল রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো পদযাত্রার (Bharat Jodo Yatra) শেষদিনে হাজির থাকবে। আগামিকাল, সোমবার শেষ হতে চলেছে রাহুলের কন্যাকুমারী থেকে কাশ্মীর পদযাত্রার। যাত্রার শেষদিনে বিজেপি-বিরোধী ২১টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল কংগ্রেসের তরফে। কিন্তু, কয়েকটি দল নিরাপত্তার দোহাই দিয়ে সেই অনুষ্ঠানে শামিল হচ্ছে না।

এম কে স্ট্যালিনের ডিএমকে, শরদ পাওয়ারের এনসিপি, তেজস্বী যাদবের আরজেডি, নীতীশ কুমারের জেডিইউ, উদ্ধব ঠাকরের শিবসেনা, সিপিএম, সিপিআই, ভিসিকে, কেরল কংগ্রেস, ফারুক আবদুল্লার ন্যাশনাল কনফারেন্স, মেহবুবা মুফতির পিডিপি এবং শিবু সোরেনের জেএমএম শ্রীনগরে শেষ হতে চলা পদযাত্রায় হাজির থাকবে।

আরও পড়ুন: Union Budget 2023: বাজেট কেমন হবে, কী ভাবছে আমজনতা?

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) শনিবার রাহুলের সঙ্গে পদযাত্রায় শামিল হয়েছিলেন। নিরাপত্তার কারণে শুক্রবার যাত্রা বাতিল করা হয়েছিল। গতকাল মেহবুবা মুফতিও অবন্তীপুরায় পদযাত্রায় ছিলেন। যদিও স্থানীয় পুলিশ নিরাপত্তা বিঘ্নিত হওয়ার কথা অস্বীকার করেছে। প্রসঙ্গত, গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়ে ভারত জোড়ো যাত্রা আগামিকাল, ৩০ জানুয়ারি শেষ হবে শ্রীনগরে। মোট ৩৯৭০ কিমি পথ হেঁটেছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। ১২টি রাজ্য এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চল পেরিয়ে যাওয়া এই পদযাত্রায় শামিল হয়েছিলেন অসংখ্য বিশিষ্ট ব্যক্তি ও নেতারা।

যদিও এই পদযাত্রাকে ঘিরে পদে পদে বিতর্ক, টিকাটিপ্পনি সহ্য করে পথ চলতে হয়েছে। রাহুলের টি শার্ট পরাকে কেন্দ্র করে বিজেপি কম বিদ্রুপ করেনি। ৪১ হাজার টাকা দামের টি-শার্ট নিয়ে কটাক্ষ করেছে গেরুয়া শিবির। যার জবাবে কংগ্রেস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ১০ লাখি সুট এবং দেড় লাখি চশমা নিয়েও আক্রমণ শানায়। 

শুধু তাই নয়, রাহুল গান্ধীর ধূসর দাড়ি নিয়েও বিজেপি কথা বলতে ছাড়েনি। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা গুজরাতের এক ভোট প্রচারে বলেন, রাহুলকে প্রয়াত ইরাকি প্রেসিডেন্ট সাদ্দাম হুসেনের মতো লাগছে। মহারাষ্ট্রে ঢোকার পর বিতর্ক আরও দানা বাধে। যখন রাহুল বলেন, বীর সাভারকর ব্রিটিশদের কাছে ক্ষমা চেয়েছিলেন। তা নিয়ে বিজেপি এবং শিবসেনা জোড়া আক্রমণ করে কংগ্রেসকে। এভাবেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা ভারত জোড়ো যাত্রায় বেশ কয়েকটি কট্টর বিজেপি-বিরোধী দলের না থাকা নিয়ে নতুন করে প্রশ্ন উঠছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments