Placeholder canvas

Placeholder canvas
HomeদেশBharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রা কর্মসূচির শেষ অনুষ্ঠান আজ শ্রীনগরে

Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রা কর্মসূচির শেষ অনুষ্ঠান আজ শ্রীনগরে

Follow Us :

শ্রীনগর: আজ, সোমবার মহাত্মা গান্ধীর শহিদ দিবসে রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) সমাপ্তি অনুষ্ঠান। রবিবারই শেষ হয়েছে ভারত জোড়ো যাত্রা। আজ শ্রীনগরে হচ্ছে ওই সমাপন অনুষ্ঠান। বেলা সাড়ে দশটায় শ্রীনগরে প্রদেশে কংগ্রেসের দফতরে পতাকা উত্তোলন। বেলা ১১টা থেকে শের-ই-কাশ্মীর (Sher-i-keshmir Stadium) ক্রিকেট স্টেডিয়ামে বিশাল ও রেখা ভরদ্বাজের (Vishal and Rekha Bhardwaj) কনসার্ট হবে। বেলা সাড়ে ১২টা থেকে ওই স্টেডিয়ামে শেষের অনুষ্ঠান। ১৩৬ দিন আগে কন্যাকুমারিকা থেকে ওই পদ যাত্রা শুরু হয়েছিল। 
এদিন কর্মসূচিতে ১২টি রাজনৈতিক দলের প্রতিনিধিরা হাজির থাকবেন। তবে থাকছে না তৃণমূল কংগ্রেস (TMC)। সেখানে ডিএমকে, শিবসেনা, সিপিএম, টিডিপি, জেডিইউ, আরজেডির মতো রাজনৈতিক দলের প্রতিনিধি হাজির থাকবেন বলে জানিয়েছেন। কংগ্রেসের পক্ষ থেকে ২১টি রাজনৈতিক দলকে ( Political Party) ওই অনুষ্ঠানে থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। 

আরও পড়ুন: Rahul Gandhi on Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রা শেষে রাহুল বললেন, যাত্রা শুরু হল

গত ৭ সেপ্টেম্বর থেকে এই যাত্রা শুরু হয়েছিল। ১২টি রাজ্য ও ২টি কেন্দ্রশাসিত অঞ্চল দিয়ে এই যাত্রা গিয়েছে। যাত্রা শেষে রবিবার শ্রীনগরের লালচকে (Lalchawk) জাতীয় পতাকা উত্তোলন করেন রাহুল। ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী ও রণদীপ সূর্যেওয়ালা। ওই যাত্রা গিয়েছে তামিলনাড়ু, কেরালা, কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, হরিযানা, দিল্লি, উত্তরপ্রদেশ, পঞ্জাব, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর। জম্মু ও কাশ্মীরে এই যাত্রায় যোগ দেন একদা দুই যুযুধান রাজনৈতিক দলের নেতা ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতি। অভিনেতা কমল হাসান দিল্লিতে ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছিলেন। মহারাষ্ট্রে শিবসেনা নেতা আদিত্য ঠাকরেও যোগ দেন। পদ যাত্রার শুরুতে গান্ধী মন্দাপমায় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ডিএমকে নেতা ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। প্রাক্তন রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গভর্নর রঘুরাম রাজন, অভিনেত্রী পুজা ভাট, স্বারা ভাস্কর এই ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছিলেন। 

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments