Placeholder canvas

Placeholder canvas
HomeদেশOdisha Health Minister: ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করে খুনের মোটিভ নিয়ে ধোঁয়াশা

Odisha Health Minister: ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করে খুনের মোটিভ নিয়ে ধোঁয়াশা

Follow Us :

ভুবনেশ্বর: ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাসকে (Nabakisore Das) গুলি করে হত্যা করা অভিযুক্ত পুলিশ কর্মীর (ASI) মানসিক সমস্যা (Psycological Disorder) ছিল। বিগত সাত-আট বছর ধরে অবসাদের (Mental Dippression) সমস্যায় ভুগছে সে। তার চিকিৎসা (Treatment) চলছিল। এমনই দাবি করলেন অভিযুক্ত পুলিশকর্মী গোপাল দাসের স্ত্রী। সোমবার ওড়িশার পুলিশ সূত্রে এই খবর জানা গিয়েছে। রবিবার ঝড়সুগুদা জেলায় ব্রজরাজনগরে (Brajrajnagar) একটি অনুষ্ঠানে যোগ দিতে গাড়ি থেকে বেরোনো মাত্রই গুলি করা হয় স্বাস্থ্যমন্ত্রীকে (Health Minister)। দুরাউন্ড গুলি করা হয়। ঘটনার পর আশেপাশে থাকা সাধারণ মানুষ ওই পুলিশ কর্মীকে ধরে ফেলেন। তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

ঘটনার তদন্ত করছে ওড়িশা পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। ঠিক কী কারণে ওই ঘটনা ঘটাল পুলিশ কর্মী তার সব দিক খতিয়ে দেখা হচ্ছে। 
কী কারণে এরকম ঘটনা ঘটাল সেসময় ওই স্বাস্থ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এএসআই, তা নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। জানা গিয়েছে, অভিযুক্ত ও স্বাস্থ্যমন্ত্রীর একই পদবি হলেও তাঁদের আত্মীয়তার কোনও সম্পর্ক নেই। ব্যক্তিগতভাবেও কোনও শত্রুতা ছিল না বলে প্রাথমিকভাবে উঠে এসেছে। ফলে কারণ জানতে অভিযুক্তকে দফায় দফায় জেরা করা হচ্ছে। কিন্তু, সোমবার দুপুর পর্যন্ত তাঁর ওই ঘটনা ঘটানোর কোনও নির্দিষ্ট কারণ জানা যায়নি বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। 

আরও পড়ুন: Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রা কর্মসূচির শেষ অনুষ্ঠান আজ শ্রীনগরে

স্বাস্থ্যমন্ত্রীর ওই মৃত্যুর ঘটনা নাড়িয়ে দিয়েছে দেশকে। ওয়াকিবহাল মহলের মতে, এবার থেকে মন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ ব্যক্তির নিরাপত্তার দায়িত্বে থাকা শুধু শারীরিক ফিটনেস নয়, মানসিক স্বাস্থ্য পরীক্ষা করানোও জরুরি। তাঁর মৃত্যুতে ইতিমধ্যে গভীর শোক প্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তিনি বলেছেন, বিজেডি দল ও সরকারে নবকিশোর দাস সম্পদ ছিলেন। তাঁর মৃত্যুতে অসহায় বোধ করছি। 

RELATED ARTICLES

Most Popular