Placeholder canvas

Placeholder canvas
HomeদেশHimanta Biswa Sarma | ৬০০ মাদ্রাসা বন্ধ করেছি, করব সবক’টাই, কেন বললেন...

Himanta Biswa Sarma | ৬০০ মাদ্রাসা বন্ধ করেছি, করব সবক’টাই, কেন বললেন অসমের মুখ্যমন্ত্রী? 

Follow Us :

বেলগাভি: রাজ্যে ৬০০ মাদ্রাসা (Madrasa) বন্ধ করেছেন, দাবি করলেন অসমের (Assam) মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)। তিনি এও জানান, ভবিষ্যতে সবক’টি মাদ্রাসাই বন্ধ করে দেবেন কারণ তিনি চান তার পরিবর্তে স্কুল (School), কলেজ (College), বিশ্ববিদ্যালয় (University) হোক। 

এ বছর কর্নাটকের (Karnataka) বিধানসভা নির্বাচন (Assembly Elections) রয়েছে। তার প্রচারে কর্নাটকের বেলগাভির (Belgavi) শিবাজি মহারাজ গার্ডেনে সমাবেশে যোগ দিয়েছিলেন অসমের মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, বাংলাদেশ (Bangladesh) থেকে লোকজন অসমে ঢোকে এবং আমাদের সভ্যতা ও সংস্কৃতির ক্ষতিসাধন করে। আমি ৬০০ মাদ্রাসা বন্ধ করে দিয়েছি এবং ইচ্ছে আছে সমস্ত মাদ্রাসা তুলে দেওয়ার কারণ আমরা মাদ্রাসা চাই না। আমরা চাই স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়। 

গত বছর বিশ্বশর্মা দাবি করেছিলেন, জঙ্গি কার্যকলাপের ডেরা হয়ে উঠেছে অসম। আল কায়দার (Al Qaeda) সঙ্গে সম্পর্কযুক্ত পাঁচটি জেহাদি মডিউল বাংলাদেশে ধরা পড়েছিল সে সময়। গোয়েন্দা দফতরে সূত্রে খবর, ২০১৬ থেকে ১৭-র মধ্যে বাংলাদেশ থেকে অন্তত ৬ জন আনসারুল্লা বাংলা টিমের (ABT) (বাংলাদেশি জঙ্গি সংগঠন) সদস্য বেআইনি ভাবে অসমে অনুপ্রবেশ করেছিল। তাদের মতলব ছিল স্থানীয় যুবকদের জেহাদি ভাবধারায় উদ্বুব্ধ করে নতুন জঙ্গি মডিউলের জন্ম দেওয়া। 

আরও পড়ুন: Rahul Gandhi: লোকসভা থেকে রাহুল গান্ধীকে বহিষ্কার করুক স্পেশ্যাল কমিটি, দাবি বিজেপি সাংসদের   

 

বেলগাভির সমাবেশে কংগ্রেসকেও (Congress) একহাত নিলেন বিশ্বশর্মা। তাঁর মতে, কংগ্রেস চিরকাল দেখিয়েছে ভারতের ইতিহাস মানেই মুঘল সম্রাটদের (Mughal Emperors) ইতিহাস। কংগ্রেস নিজেই আজ ‘নতুন মুঘল’ হিসেবে প্রতিনিধিত্ব করে বলেও কটাক্ষ করেন তিনি। অসমের মুখ্যমন্ত্রী বলেন, এককালে দিল্লির (Delhi) শাসক মন্দির ধ্বংসের কথা বলত। কিন্তু এখন প্রধানমন্ত্রী মোদির (PM Modi) শাসনে আমি মন্দির নির্মাণের কথা বলছি। এটাই নতুন ভারত। কংগ্রেস এই নতুন ভারতকে দুর্বল করার চেষ্টা চালাচ্ছে। কংগ্রেস আজ নতুন মুঘলদের প্রতিনিধিত্ব করছে। 

কংগ্রেস বরাবর মুঘল ইতিহাসকেই বড় করে দেখিয়েছে, এই অভিযোগ করে বিশ্বশর্মা জানান, ভারতের ইতিহাসে রয়েছেন ছত্রপতি শিবাজি মহারাজও (Chatrapati Shivaji)। বিজেপি নেতা বলেন, কংগ্রেস এবং কমিউনিস্টরা (Communist) দেখায়, ভারতের ইতিহাস মানেই বাবর, আওরঙ্গজেব এবং শাহজাহান। আমি বলতে চাই, ভারতের ইতিহাস ওদের নিয়ে নয়, বরং ছত্রপতি শিবাজি মহারাজ, গুরু গোবিন্দ সিংদের। বিশ্বশর্মা এও বলেন, নিজের শাসনকালে সনাতন সংস্কৃতি উচ্ছেদ করার চেষ্টা করেছিলেন আওরঙ্গজেব, তার জন্য বহু মানুষকে জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তর করা হয়েছিল।              

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
KOLKATA TV LIVE STREAM
00:00
Video thumbnail
ধর্মযুদ্ধে রণহুঙ্কার | কী সাহস আমাকে চোর বলছে : মমতা বন্দ্যোপাধ্যায়
04:57
Video thumbnail
ধর্মযুদ্ধের দামামা | Dharmajuddha Damama | 'রামনবমী আটকাতে যড়যন্ত্র তৃণমূলের' : মোদি
16:47
Video thumbnail
নারদ নারদ (16.04.24) | 'ছোটদের হাতে বিজেপির পতাকা কেন?' প্রচারের মাঝে প্রশ্ন শতাব্দীর
17:26
Video thumbnail
Nisith Pramanik | অভিষেকের কপ্টারের পর নিশীথের গাড়ি, কেন্দ্রীয় মন্ত্রীর কনভয় আটকে তল্লাশি পুলিশের
05:15
Video thumbnail
Stadium Bulletin | প্রথমবারের জন্য আইএসএল লিগ শিল্ড জয় মোহনবাগানের
04:15
Video thumbnail
Weather | তীব্র তাপপ্রবাহের সতর্কতা জেলায় জেলায়, নবান্নে খোলা হল কন্ট্রোল রুম
02:05
Video thumbnail
District Top News | দেখে নিন আজকের জেলার গুরুত্বপূর্ণ খবরগুলি
18:41
Video thumbnail
সেরা ১০ | 'সিএএ'র বিরোধিতা, নাগরিকত্বে বাধা', অনুপ্রবেশ নিয়ে তৃণমূলকে কটাক্ষ মোদির
23:26
Video thumbnail
Narendra Modi | গরিবদের জন্য ৩ কোটি বাড়ি বানাব : মোদি
13:33