Placeholder canvas

Placeholder canvas
HomeদেশDelhi Excise Policy Case | সিসোদিয়ার ফের ১৪ দিন জেল, ইডি দফতরে...

Delhi Excise Policy Case | সিসোদিয়ার ফের ১৪ দিন জেল, ইডি দফতরে হাজিরা কেসিআর-কন্যার

Follow Us :

নয়াদিল্লি: দিল্লির আবগারি দুর্নীতি কাণ্ডে প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার ফের জেল হেফাজত। দিল্লির রাউস অ্যাভিনিউয়ের আদালত সোমবার আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়াকে ফের ১৪ দিনের অর্থাৎ ৩ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয়। অন্যদিকে, এই একই মামলায় তেলঙ্গনার ভারত রাষ্ট্র সমিতির নেত্রী তথা মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতা ইডি দফতরে হাজিরা দিতে যান।

উল্লেখ্য, দিল্লির আবগারি দুর্নীতি তদন্তে (Delhi Liquor Policy Case) এর আগেও তেলঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (Telangana Chief Minister K Chandrashekar Rao) মেয়ে কে কবিতাকে (K Kavitha) তলব করেছিল ইডি (ED)। নির্ধারিত রাজনৈতিক কর্মসূচির জন্য ইডির কাছে সময় চেয়েছিলেন রাজ্যের বিধান পরিষদীয় সদস্য (MLC Member) কে কবিতা।

আরও পড়ুন: Modi-Mamata Deal | দিদি-মোদির ডিল, তাই রাহুলকে মমতার অপমান প্রধানমন্ত্রীর নির্দেশেই, দাবি অধীরের

কবিতার অভিযোগ, তেলঙ্গনায় ‘পিছনের দরজা’ দিয়ে বিজেপি ঢুকতে পারছে না। তাই ইডি-র মতো কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করছে। ভারত রাষ্ট্র সমিতির নেত্রী আরও বলেন, মহিলাদের মৌলিক অধিকার ভঙ্গ করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আমি ইডিকে বলেছিলাম ১৬ মার্চ পর্যন্ত জিজ্ঞাসাবাদ পর্বকে পিছিয়ে দিতে। কিন্তু আমি জানি না, কেন তারা এটা নিয়ে এত তাড়াহুড়ো করছে। যদি কোনও তদন্তকারী সংস্থা মহিলাকে জিজ্ঞাসাবাদ করে, তাহলে তাদের মহিলার বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদ করা উচিত। এটা মহিলাদের জন্য মৌলিক আইন। আমি ইডিকে বলেওছিলাম আমার বাড়িতে আসুন, যদি আপনাদের এত তাড়া থাকে তো। ইডিকে একহাত নিয়ে তিনি আরও বলেন, আমি কোনও অন্যায় করিনি যে জিজ্ঞাসাবাদে ভয় পাব। 

অন্যদিকে, ইডির পর আরও বিপাকে পড়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিসোদিয়া (Manish Sisodia)।  এমনিতেই জেলে রয়েছেন। তার উপর সিসোদিয়ার বিরুদ্ধে সরকারি গোপন তথ্য দলের স্বার্থে ব্যবহার করার অভিযোগে এফআইআর করেছে সিবিআই (CBI)। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ২০১৫ সালে দিল্লির আপ সরকার তাদের অধীনে থাকা বিভিন্ন বিভাগ এবং স্বশাসিত সংস্থার তথ্য পাওয়ার জন্য ফিডব্যাক ইউনিট গঠন করে। সিবিআই দাবি করে, ফিডব্যাক ইউনিট থেকে পাওয়া তথ্য রাজনৈতিকভাবে ব্যবহার করা হয়েছে। এই বিভাগ তৈরি করে কোষাগারের ৩৬ লক্ষ টাকা নয়ছয় করা হয়েছে বলে অভিযোগ। একইসঙ্গে গোয়েন্দা তথ্য হাতানোর অভিযোগে সিসোদিয়ার বিরুদ্ধে তদন্ত শুরু করতে চাইছে সিবিআই। এমনটাই সিবিআই সূত্রে জানা গিয়েছে। 

এই বিষয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) বলেছেন সিসোদিয়াকে জেলে রাখার জন্য এসব করা হচ্ছে। এর পিছনে রাজনৈতিক হাত রয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। দিল্লির মুখ্যমন্ত্রী টুইটে বলেন যাতে সিসোদিয়াকে আরও বেশি দিন জেলে রাখা যায়। সেজন্য মিথ্যা কেস দেওয়া হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular