Placeholder canvas

Placeholder canvas
Homeলাইফস্টাইলCovid Update | কোভিড আক্রান্তের সংখ্যা এক হাজার পেরোল

Covid Update | কোভিড আক্রান্তের সংখ্যা এক হাজার পেরোল

Follow Us :

নয়াদিল্লি: দেশে কোভিড (Covid) আক্রান্তের সংখ্যা এক হাজার পেরোল। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্টে প্রকাশ হয়েছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার দেশে কোভিড আক্রান্ত হয়েছেন ১,১৩৪ জন। মৃত্যু মৃত্যু হয়েছে ৫ জনের। দৈনিক কোভিড সংক্রমণের হার ১.০৯ শতাংশ। সাপ্তাহিক হার ০.৯৮ শতাংশ। মঙ্গলবার যে ৫ জন কোভিড রোগীর মৃত্যুও হয়েছে তাঁরা ছত্তীসগঢ় (Chhattisgarh), দিল্লি (Delhi), গুজরাত (Gujrat) , মহারাষ্ট্র (Maharashtra) এবং কেরালার (Kerala) বাসিন্দা। 

আবহাওয়া পরিবর্তনের ফলে এই সময় সংক্রমণ বাড়ে, জ্বর, সর্দি-কাশি লেগেই থাকে। তবে প্রতিদিন কোভিড আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাওয়ায়  এবং বাচ্চাদের মধ্যেও অ্যাডিনো ভাইরাসে (Adenovirus) আক্রান্তের সংখ্যা ক্রমশ্য বেড়ে চলায়, স্বাস্থ্য বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। সংশ্লিষ্ট দফতরের রিপোর্ট অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত ৪.৪৬ কোটি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত কোভিডে মৃত্যুর সংখ্যা ৫, ৩০, ৮১৩। 

অ্যাডিনো ভাইরাসের (Adenovirus) আতঙ্কে চাপা পড়ে গিয়েছিল করোনা, সম্প্রতি সব রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যা প্রায় শূন্যের কোঠায় পৌঁছে গিয়েছিল। মানুষ করোনা নিয়ে আর ভাবছিলই না। তবে কয়েকদিন ধরে করোনা আবার সংবাদ শিরোনামে আসতে শুরু করেছে।  চিকিৎসকরা জানিয়েছেন, কোভিড নিয়ে এখনই উদ্বেগের কারণ নেই। তাঁরা  টিকাকরণ এবং পরীক্ষার উপর জোর দেওয়ার কথা বলেছেন।

আরও পড়ুন : Shantanu Banerjee | Ayan Shill | শান্তনু-অয়ন মুখোমুখি, ইডির জেরায় কী জানাল  

উল্লেখ্য, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR)  বলেছে, সম্প্রতি ইনফ্লুয়েঞ্জা ভাইরাস যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। ইনফ্লুয়েঞ্জা A সাবটাইপ এচ৩এন২ (H3N2)  ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যাও ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। 

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, এই ফ্লু হল ইনফ্লুয়েঞ্জা (Influenza) ভাইরাসের একটি ধরন। নতুন সংক্রমণে জ্বর, সর্দি, কাশি, মাথাব্যথা এবং শ্বাসকষ্টের মতো লক্ষণ দেখা দিচ্ছে। আইসিএমআর-এর বিশেষজ্ঞদের বক্তব্য, এই উপসর্গগুলি ইনফ্লুয়েঞ্জা এ সাবটাইপ এইচ৩এন২-এর জন্য দেখা দিচ্ছে। অন্যান্য ভাইরাসের তুলনায় এটি বেশি মারাত্মক এবং এর জন্য হাসপাতালে ভর্তি হতে হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments