Placeholder canvas

Placeholder canvas
HomeদেশRahul Gandhi Twitter | টুইটারে পরিচয় বদল রাহুলের, কী লিখলেন কংগ্রেস নেতা?

Rahul Gandhi Twitter | টুইটারে পরিচয় বদল রাহুলের, কী লিখলেন কংগ্রেস নেতা?

Follow Us :

নয়াদিল্লি: সাংসদ পদ খারিজের পরেই টুইটার (Twitter) পেজে পরিচয় বদল করে ফেললেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর আগের পেজে লেখা থাকত ‘মেম্বার অফ পার্লামেন্ট’। এখন সেই জায়গায় তিনি লিখেছেন, ‘ডিসকোয়ালিফায়েড এমপি’। তাঁর বর্তমান বায়ো-তে রয়েছে, ‘দিস ইজ দ্য অফিসিয়াল অ্যাকাউন্ট অফ রাহুল গান্ধী । মেম্বার অফ দি ন্যাশনাল কংগ্রেস।ডিসকোয়ালিফায়েড এমপি।’

প্রসঙ্গত, রাহুল গান্ধীর (Rahul Gandhi) লোকসভা সদস্যপদ (Member of Lok Sabha) খারিজ হওয়ার প্রতিবাদে রবিবার দেশজুড়ে দিনভর সত্যাগ্রহের (Satyagraha) কর্মসূচি নিয়েছে কংগ্রেস। রাজধানীতে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়্গে (Mallikarjun Kharge) এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi Vadra) সেই সত্যাগ্রহের নেতৃত্ব দিচ্ছেন। রাজঘাটে (Raj Ghat) তাঁদের প্রতিবাদ আন্দোলনের আর্জি পুলিশ আইনশৃঙ্খলা ও যান চলাচলের অজুহাত দেখিয়ে নাকচ করে দিয়েছে। তা সত্ত্বেও কংগ্রেস কর্মীরা পথে বসে দলের নেতার বিরুদ্ধে ‘চক্রান্তের’ প্রতিবাদ ধরনা করছেন। এ কারণে রাজঘাট চত্বরে ব্যাপক পুলিশি ব্যবস্থার আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন: DA | সোমে শহরে দ্রৌপদী, গণমেল  করবে যৌথ মঞ্চ রাষ্ট্রপতিকে

কংগ্রেসের তরফে রাহুল গান্ধীর সংসদ সদস্যপদ খারিজকে ‘চক্রান্ত’ বলা হয়েছে। রাহুলের মুখ বন্ধ করতেই সরকারপক্ষ এহেন ষড়যন্ত্র এঁটেছে বলে তাদের দাবি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বারবার সংসদের ঘরে-বাইরে আক্রমণ শানানোর খেসারত দিতে হচ্ছে রাহুলকে, এমনটাই দাবি কংগ্রেসের। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কংগ্রেসের এই সত্যাগ্রহ চলবে। এছাড়াও সব প্রদেশ কংগ্রেস কমিটিকে গান্ধী মূর্তির সামনে সত্যাগ্রহ পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

দাদা রাহুল গান্ধীর (Rahul Gandhi) জন্য সত্যাগ্রহে (Satyagraha) নেমে কেন্দ্রের বিজেপি (BJP) সরকারকে তীব্র ভাষায় আক্রমণ শানালেন বোন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi Vadra)। রবিবার রাজঘাটে (Rajghat) কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) ভীরু। মনে রাখবেন অতি দাম্ভিক রাজারাও পরাস্ত হয়েছেন। পারলে আমার বিরুদ্ধেও মামলা করুন। আমাকে জেলে ভরুন। তবুও আমি বলে যাব, আমাদের প্রধানমন্ত্রী কাপুরুষ। 

প্রিয়াঙ্কা আরও বলেন, আপনারা আমার শহীদ বাবাকে সংসদে দাঁড়িয়ে অপমান করেছেন। তাঁর ছেলেকে মিরজাফর বলেছেন। আপনারা আমার মাকেও রেয়াত করেননি, তাঁকে অপমান করেছেন। আপনাদেরই মুখ্যমন্ত্রীদের একজন তো এ পর্যন্তও বলেছেন যে, রাহুল গান্ধী জানেনই না তাঁর বাবা কে? প্রিয়াঙ্কা মোদিকে নিশানা করে আরও বলেন, আপনাদের প্রধানমন্ত্রী আমাদের গোটা পরিবারকে অপমান করেছেন। তিনি বলেছেন, এই পরিবারের উচিত নেহরু পদবি ব্যবহার করা। কিন্তু, আপনার বিরুদ্ধে একটাও মামলা হয়নি। কেউ আপনাকে সংসদ থেকে বরখাস্ত করেনি।

RELATED ARTICLES

Most Popular