Placeholder canvas

Placeholder canvas
HomeদেশAmritpal Sing | পলাতক খলিস্তানি নেতা অমৃতপাল সিং কি এবার নেপালে, জানুন...

Amritpal Sing | পলাতক খলিস্তানি নেতা অমৃতপাল সিং কি এবার নেপালে, জানুন বিস্তারিত

Follow Us :

নয়াদিল্লি: পঞ্জাবের পলাতক খলিস্তানি নেতা (Khalistani Leader) অমৃতপাল সিং (Amritpal Sing) কি নেপালে? এই প্রশ্নই দানা বাঁধছে পঞ্জাব পুলিশ মহলে। পঞ্জাব পুলিশের সূত্রে খবর, অমৃত পাল নেপাল হয়ে অন্য দেশেও পালিয়ে যেতে পারেন। সেকারণে এবার ডিপার্টমেন্ট অফ কনস্যুলার সার্ভিসের (Department of Consular Service) কাছে একটি চিঠি পাঠানো হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, নেপাল হয়ে অন্য কোথাও যাতে অমৃত পাল সিং পালিয়ে যেতে না পারে তা দেখার জন্য নজর দিতে বলা হয়েছে। একইসঙ্গে ভারতীয় পাসপোর্ট দেখিয়ে তিনি যাতে পালিয়ে যেতে না পারেন তা দেখার জন্য অনুরোধ করা হয়েছে। 

সোমবার একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ভারতের তরফে চিঠি দিয়ে নেপাল সরকারকে এ বিষয়ে অনুরোধ করা হয়েছে। পাশাপাশি অমৃতপাল যাতে কোনওভাবেই নেপালে লুকিয়ে থাকতে না পারে তার জন্য করা নজর দিত অনুরোধ করেছে ভারত।

শনিবার নেপালে থাকা ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে এই ব্যাপারে একাধিক এজেন্সিকে অনুরোধ করা হয়েছে। অমৃত পাল সিং নেপাল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁকে গ্রেফতার করার কথা বলা হয়েছে বলে সূত্রের খবর।

ইতিমধ্যেই অমৃতপালের পাল্টে ফেলা মোট সাতটি চেহারার ছবির প্রকাশ করেছে পঞ্জাব পুলিশ। বিভিন্ন চেহারার ছবি শেয়ার করে অমৃতপালের হদিশ পাওয়ার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন করেছিল পুলিশ। জলন্ধর গ্রামীণ পুলিশ এর আগেই একটি ব্রেজা গাড়ি উদ্ধার করে। যেটায় চেপে অমৃতপাল পালিয়েছিল বলে সন্দেহ পুলিশের। পুলিশ শাহকোটের নাভা কিল্লার মনপ্রীত সিং ওরফে মান্না, নাকোদরের বাল নাউ গ্রামের গুরদীপ সিং ওরফে দীপা, কোটলা নোধ সিং গ্রামের হরপ্রীত সিং ওরফে হ্যাপি, নামে চার অভিযুক্তকে গ্রেফতার করেছে৷ এই চার অভিযুক্ত ব্যক্তি অমৃতপালকে পালাতে সাহায্য করেছিল, দাবি পুলিশের।

সাম্প্রতিককালে খলিস্তানের দাবি নিয়ে নতুন করে সামনে এসেছেন অমৃতপাল সিং। তাকে ধরে গত শনিবার অভিযান শুরু করেছিল পঞ্জাব পুলিশ। পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে যায় সে, বর্তমানে অধরা অমৃতপাল। সরকারি সূত্রের মতে, পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই (ISI) এবং বিদেশে অবস্থিত কিছু জঙ্গিগোষ্ঠীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখেছেন অমৃতপাল।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments