২১ মে ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
করোনার প্রকোপে ২০২০ সালের ২৩ মার্চ থেকে বন্ধ রয়েছে আন্তর্জাতিক উড়ান পরিষেবা
আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ল
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ১৯-০১-২০২২, ৭:১৫ অপরাহ্ন
আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ল
আন্তর্জাতিক বিমান

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: আন্তর্জাতিক বিমান চলাচলের (International Passenger Flights) ক্ষেত্রে নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়াল কেন্দ্র। বুধবার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক (Directorate General of Civil Aviation) একটি বিজ্ঞপ্তি জারি করে জানায়, আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান চলাচলের উপর নিষেধাজ্ঞা বজায় থাকবে। যদিও এয়ার বাবল-এর মাধ্যমে চলাচলকারী বিমান কিংবা পণ্যবাহী বিমানের উপর এই বিধিনিষেধের প্রভাব পড়বে না।

করোনার প্রকোপে ২০২০ সালের ২৩ মার্চ থেকে বন্ধ রয়েছে আন্তর্জাতিক উড়ান পরিষেবা। তবে, যাত্রীদের সুবিধার কথা ভেবে বেশ কয়েকটি দেশের সঙ্গে ‘এয়ার বাবল’ চুক্তি করেছে ভারত। এই চুক্তির ফলে ২০২০ সালের জুলাই মাস থেকে প্রায় ৪০টি দেশে বিমান চলাচল করছিল।

মাঝে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও বিধিনিষেধ বজায় থাকে আন্তর্জাতিক বিমান চলাচলের উপর। এরপর ২০২১ সালের ২৭ নভেম্বর ওমিক্রন (Omicron in India) নিয়ে এক বৈঠকে আন্তর্জাতিক উড়ান (International Flights) চালু করার সিদ্ধান্ত পুনর্বিবেচনার প্রস্তাব দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার পরেই এই প্রস্তাব নিয়ে আলোচনা শুরু করে বিমানমন্ত্রক।

এরপর আন্তর্জাতিক উড়ানে (International Flights) বিধিনিষেধের মেয়াদ বাড়ায় কেন্দ্র। নয়া নির্দেশিকায় বলা হয়, ২০২২ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে। তখন আশা করা হয়েছিল, জানুয়ারির পর স্বাভাবিক হবে আন্তর্জাতিক উড়ান পরিষেবা।

আরও পড়ুন- Covid Update : ২৪৮ দিন পর দেশে ফের রেকর্ড সংক্রমণ

তবে, এখন বিশ্বজুড়ে আতঙ্কের নাম করোনার নতুন প্রজাতি ‘ওমিক্রন’। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) ইতিমধ্যেই এই প্রজাতিকে উদ্বেগজনক বা ‘ভ্যারিয়েন্ট অব কনসার্ন’ হিসেবে চিহ্নিত করেছে। স্বাস্থ্য মন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, রেকর্ড হারে বেড়েছে করোনা সংক্রমণ। প্রায় ২৪৮ দিন পর দেশে আবার সংক্রমণের হার আড়াই লক্ষ ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে ‘ঝুঁকি’ এড়াতে আবার আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়ে দিল কেন্দ্রীয় সরকার।

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.