২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Indian Hockey: দক্ষিণ আফ্রিকায় সাফল্যের ধারা ধরে রাখতে চায় মনপ্রীতরা
দীপঙ্কর গুহ
দীপঙ্কর গুহ
  • আপডেট সময় : ০৮-০২-২০২২, ১:৩৬ অপরাহ্ন
Indian Hockey: দক্ষিণ আফ্রিকায় সাফল্যের ধারা ধরে রাখতে চায় মনপ্রীতরা
বছর শুরুতে সাফল্য লক্ষ্য ভারতের।

২০২২ সালে আছে কমনওয়েলথ গেমস আর এশিয়ান গেমস আছে। ভারতীয় পুরুষ হকি দলের কাছে দুটি গেমসে পদক জয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। টোকিয়ো অলিম্পিক্স হকির লড়াইয়ে ভারত ব্রোঞ্জ পদক জিতেছিল। তারপর থেকে দলের পারফরমেন্স নিয়ে সকলে আগ্রহী। দক্ষিণ আফ্রিকার মাটিতে এফআইএইচ (FIH) প্রো হকি লিগে এই মুহূর্তে, ফ্রান্স আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দুটি ম্যাচ নিয়ে তাই বাড়তি সচেতন ভারতীয় শিবির। এছাড়া আছে স্পেনও।

আজ , ভারতীয় সময় রাত সাড়ে নয়টার সময় ফ্রান্সের সঙ্গে খেলার পরই , পরের দিন লড়াই করতে হবে ভারতকে দক্ষিণ আফ্রিকার সঙ্গে।

এই বছর প্রথম প্রতিযোগিতা মূলক টুর্নামেন্ট খেলতে নামছে ভারত।

https://twitter.com/mykhelcom/status/1490683314503823363?t=xIXxiaEKh-UL6SmWBMAzRQ&s=19

ভারতীয় দলের চিফ কোচ গ্রাহাম রেইডকে জিজ্ঞেস করাও হল অলিম্পিক পদক জয়ের সাফল্য কি এখন বাড়তি চাপ হয়ে উঠেছে? তা অস্বীকার করেননি কোচ। " বাস্তবিক চাপ তো তৈরি হয়ে গেছে। কিন্তু আমরা আরো ভালো খেলার যে চাপ নিজেরা তৈরি করে নিয়েছি, তার কাছে এই চাপ কিছুই না।

দলের নেতা মনপ্রীত দলের কোচের কথাকেই সমর্থন করে বলেছেন, " দলের সকলে আরো ভালো খেলার জন্য মুখিয়ে। আগের বছর শেষ দিকে এশিয়ান চ্যাম্পিয়নশিপ ট্রফিতে খেলার পর আবার আমরা মাঠে নামতে চলেছি। আমরা ভালো খেলতে চাই। ভালো ছন্দ ধরে রাখতে চাই - যাতে বছরের শুরুটা ভালো ভাবেই শুরু হয়। এই বছরে দুটো বড় ইভেন্ট আছে। কমনওয়েলথ গেমস আর এশিয়ান গেমস। অলিম্পিক্সের পর এই দুটি টুর্নামেন্টেও ভালো খেলতে হবে।"

https://twitter.com/saachi_baat/status/1490586609267650562?t=J7CwD3Nw8BdmTcyeO_Pe-A&s=19

এই সফর শেষ করার আগে ভারতীয় দল আবার ফ্রান্সের বিপক্ষে খেলবে ১২ ফেব্রুয়ারি। আর আয়োজক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে ১৩ ফেব্রুয়ারি। এরপর ২৬ এবং ২৭ পরপর দুটো দিন ভারতের পুরুষ দল খেলবে স্পেনের বিপক্ষে।










ছবি: সৌ টুইটার। 

Tags : Kolkatatv.org, Bangla News, Sports News

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.