২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Indian Cricket: ছেলেদের সিরিজ জয়, মেয়েদের হার
দীপঙ্কর গুহ
দীপঙ্কর গুহ
  • আপডেট সময় : ১০-০২-২০২২, ১:১৫ পূর্বাহ্ন
Indian Cricket: ছেলেদের সিরিজ জয়, মেয়েদের হার
ম্যাচের সেরা প্রোসিধ কৃষ্ণা।

আগের ম্যাচে ভারতীয় স্পিনারদের কাছে আত্ম সমর্পণ করেছিল ওয়েস্ট ইন্ডিজ ব্যাটাররা। বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় মিডল অর্ডার আর পেস বোলারদের কাছে ম্যাচ হেরে সিরিজ খোয়ালো। দ্বিতীয় ম্যাচটি ভারত জিতল ৪৪ রানে। তিন ম্যাচের সিরিজে টিম ইন্ডিয়া এগিয়ে ২-০ ম্যাচে। ১১ ফেব্রুয়ারি শেষ ম্যাচ। তাও রোহিতের দলবল জিতে নেয় কিনা তাই দেখার। 


টস জিতে এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ আগে ফিল্ডিং নেয়। রোহিত উইকেটকিপার পন্থকে নিয়ে ওপেন করতে নামেন। সিরিজের দ্বিতীয় ম্যাচে আরও এক নুতন জুটি। লাভ হয়নি তেমন। ঋষভ পন্থকে ওপেন করতে পাঠিয়ে দেওয়াতে চমক ছিল। তবে ভারতের এই স্ট্র্যাটেজি কাজে আসেনি। মাত্র ৩৯ রানের মধ্যেই দুই ওপেনার প্যাভিলিয়নে ফিরে যায়। রোহিত শর্মাকে (৫) কেমার রোচ ফেরানোর পরে ঋষভ পন্থকে আউট করেন অডিয়ন স্মিথ।ম্যাচের পর নেতা রোহিত বলেন, 'পন্থকে ওপেনার করে পাঠানো, পাকাপাকি কোনও প্ল্যান নয়। পরীক্ষা নিরীক্ষা চলছে। চলবেও। যেমন পরের ম্যাচে, শিখর ধাওয়ান দলে ফিরবে।' 

https://twitter.com/BCCI/status/1491444483241963520?t=OOWJ0fFF6E8tKRoaLwpL4w&s=19


একই ওভারে স্মিথ পন্থের সঙ্গে কোহলিকে ফিরিয়ে বড়সড় ধাক্কা দেন। কোহলি ১০০তম ওয়ান ডে ম্যাচটি খেলে ফেললেন। নিজে বড় রান পেলেন না, কিন্তু জয় পেল দল। একসময়

৩ উইকেটে ৪৩ রান  হয়ে গিয়েছিল।  ভারতকে  বেশ অস্বস্তিতে ফেলে দিয়েছিল। সেখান থেকে দলকে টেনে তোলে - চতুর্থ উইকেটে কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের ৯১ রানের পার্টনারশিপ। রাহুল ঠিক হাফসেঞ্চুরি করার আগে ৪৯-এ রান আউট হয়ে যান। তবে সূর্যকুমার ৬৪ করে আউট হওয়ার পরে ব্যাটে কিছুটা নজর টেনে নেন - ওয়াশিংটন সুন্দর (২৪) এবং দীপক হুডা (২৯)। ভারত শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৭ রান তোলে।

https://twitter.com/WisdenIndia/status/1491443041563181056?t=Rgtp8nX2pjP9tnsZVVPFiQ&s=19


এরপর, দলের পেসার প্রোসিধ কৃষ্ণের বিধ্বংসী বোলিংয়ের লড়াই করতেই পারলো না ওয়েস্ট ইন্ডিজ। প্রোসিধ কেরিয়ারের সেরা বোলিং পারফরম্যান্স করে দেখলেন (৪/১২)। বলা ভালো,  স্রেফ কৃষ্ণের বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পন করে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ওয়ানডেতে ৪৪ রানে হেরে গেল।  সিরিজে ০-২ পিছিয়ে পড়ল। ভারতের ২৩৮ রানের জয়ের লক্ষ্য টার্গেট তাড়া করতে নেমে ক্যারিবিয়ানরা শেষ পর্যন্ত ১৯৩ রানে অলআউট হয়ে গেল। পুরো ৫০ ওভার খেলার আগে ৪৬ ওভারে শেষ । আর প্রসিদ্ধ কৃষ্ণ ৯ ওভারে মাত্র ১২ রান খরচ করে ৪ উইকেট তুলে নিলেন। ছিল ৩টি মেডেন ওভার। ম্যাচের সেরা তিনিই ( ৯-২-১২-৪) হবেন, এটাই স্বাভাবিক। 

https://twitter.com/rollins_ayush/status/1491480621696548866?t=04M5nYIxSPUIEMK6CcJvLA&s=19


প্ৰথম ম্যাচে ভারতকে জিতিয়ে ছিল স্পিন বোলিং। দ্বিতীয় ম্যাচের ফারাক গড়ে দিলেন দুই পেসার প্রোসিধ কৃষ্ণ এবং শার্দূল ঠাকুর। কৃষ্ণের ৪ উইকেটের সঙ্গে শার্দূলের শিকার ছিল - দুই ক্যারিবিয়ান ব্যাটার।  সিরাজ, চাহাল, ওয়াশিংটন সুন্দর পেলেন একটি করে উইকেট নিয়েছেন। অর্থাৎ পেসাররা পেলেন ম্যাচে - ৮ উইকেট। এইদিন আন্তর্জাতিক কেরিয়ারের প্ৰথম উইকেট পেলেন দীপক হুডাও। 


ভারত: ২৩৭/৯(৫০ ওভার) 

ওয়েস্ট ইন্ডিজ: ১৯৩/১০ ( ৪৬ ওভার) 


মেয়েদের হার: 

নিউজিল্যান্ড সফরে গেছে ভারতের মেয়েদের দল। সফরের প্রথম ম্যাচটি ছিল - টি টোয়েন্টি। সেটাই হেরে শুরু করলো সফর। বুধবার ১৮ রানে কিউই মেয়েদের কাছে হেরে গেল । আগে ব্যাট করে নিউজিল্যান্ড মেয়েরা তোলে  ৫ উইকেটে ১৫৫ রান। আর ভারতীয় দলের ইনিংস থেমে যায় । 

https://twitter.com/IndiaWomensCric/status/1491268550023331840?t=O6jgZCi_ama8LbeJMRlUAA&s=19


৮ উইকেটে ১৩৭ রানে।জয় দিয়ে শুরু করে দিল নিউজিল্যান্ড। ১২ ফেব্রুয়ারি থেকে সে দেশে শুরু হবে ৫টি ওয়ান ডে ম্যাচের সিরিজ। 

ছবি:  সৌ টুইটার

Tags : Kolkatatv.org , Bangla News, Sports News

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.