ইলন মাস্কের টুইটে শেয়ার-দরে পতন, সামাল দিতে ফের লিখলেন টুইটার কিনতে প্রতিশ্রুতিবদ্ধ


, আপডেট সময় : 13-05-2022

ইলন মাস্কের টুইটে শেয়ার-দরে পতন, সামাল দিতে ফের লিখলেন টুইটার কিনতে প্রতিশ্রুতিবদ্ধ

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: টুইটারের ভুয়ো এবং স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে বিরক্ত মার্কিন ধনকুবের ইলন মাস্ক। 'টেসলা' সংস্থার মালিক এতোটাই বিরক্ত যে শুক্রবার টুইট করে ফের একটা বোমা ফাটিয়েছেন। লিখেছেন সোশাল মিডিয়া সংস্থা টুইটার কেনার পরিকল্পনা আপাতত তিনি স্থগিত রাখছেন। টুইটারের ফেক অ্যাকাউন্ট এবং স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে বিস্তারিত রিপোর্ট না পাওয়া পর্যন্ত সংস্থা হস্তান্তরের প্রক্রিয়া স্থগিত থাকবে। নিজের টুইটার হ্যান্ডলে লিখেছেন ইলন মাস্ক।

শুক্রবার ইলন মাস্কের এই টুইটের পরেই শেয়ার বাজারে তার প্রভাব পড়ে। বাজার শুরুর আগেই টুইটারের শেয়ার-দর পড়ে যায়। এর আগেই হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন টুইটারের সম্ভাব্য মালিক। জানিয়েছিলেন টুইটার থেকে অস্তিত্বহীন ফেক অ্যাকাউন্ট এবং স্প্যাম নির্মূল করাই হবে তাঁর প্রথম গুরুত্বপূর্ণ কাজ। টুইটার হিসেবনিকেশ করে দেখে প্রতিদিন ব্যবহার করেন এ রকম হ্যান্ডলগুলির মধ্যে ৫ শতাংশের মত ভুয়ো।

 গত ২৫ এপ্রিল টুইটার সংস্থা কিনে নেন ইলন মাস্ক। ৪ হাজার চারশো কোটি ডলারে মাইক্রো-ব্লগিং সংস্থার মালিকানা নেন। টুইটার কেনার জন্য ব্যাঙ্ক থেকে বিপুল পরিমাণ অর্থ ঋণ হিসেবে নিয়েছেন টেসলা সংস্থার মালিক। এ জন্য তিনি টুইটার থেকে কর্মী ছাঁটাইয়েরও ইঙ্গিত দিয়েছেন। শুক্রবারে ঘোষণা পর শেয়ার বাজারে টুইটারের দর পড়ে যায়। পড়ে ফের একটি টুইট করেন ইলন মাস্ক। লেখেন টুইটারের সম্পূর্ণ হস্তান্তর নিয়ে তিনি এখনও প্রতিশ্রুতিব্ধ। তখন আবার শেয়ার দর খানিকটা চাঙ্গা হয়।


18 Rabindra Sarani, Poddar Court, Gate No-1 6 th Floor, Kolkata-700001
Concord Tower (2nd Floor, Suit # 202) 113 Kazinazrul ISlam Avenue, Banglamotor, Dhaka Bangladesh-1000.