skip to content
Tuesday, July 16, 2024

skip to content
HomeScrollপ্রদেশ সভাপতি হিসেবে এখন কাজ চালিয়ে যাবেন অধীরই
Adhir Chowdhury

প্রদেশ সভাপতি হিসেবে এখন কাজ চালিয়ে যাবেন অধীরই

বিধানসভা ভোট পর্যন্ত বামেদের সঙ্গেে জোট হবে কি না তা নিয়ে দ্বিধা কংগ্রেসের অন্দরে

Follow Us :

কলকাতা: পরবর্তী প্রদেশ কংগ্রেস সভাপতি কে হবেন তার সিদ্ধান্ত নেবে কংগ্রেস (Congress) হাইকম্যান্ড। তার আগে অস্থায়ী প্রদেশ সভাপতি হিসেবে কাজ চালিয়ে যাবেন অধীররঞ্জন চৌধুরী (Adhirranjan Chowdhury)। শুক্রবার কলকাতায় প্রদেশ কংগ্রেস ভবনে প্রদেশ কংগ্রেস নেতৃত্বের বৈঠকের পর এমনই সিদ্ধান্তের কথা জানালেন অধীর চৌধুরী। নিয়ম অনুযায়ী, কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি নির্বাচনের পর সব প্রদেশ সভাপতিই অস্থায়ী। কারণ মল্লিকার্জুন খাড়্গে সভাপতি হওয়ার পর সব প্রদেশ সভাপতি নির্বাচন হওয়ার কথা। তা হয়নি।

এদিন বৈঠকে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব দ্বিধা বিভক্ত। প্রদেশ কংগ্রেস নেতৃত্বের একাংশ চাইছেন, বামেদের সঙ্গে জোট বজায় রেখে আগামী ২০২৬ বিধানসভা নির্বাচনে লড়তে। অন্য অংশের বক্তব্য, রাজ্যে তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিরোধিতা অথচ জাতীয় স্তরে ইন্ডিয়া জোটে তৃণমূলের সঙ্গে পথচলাতে নিচু তলায় কর্মীরা বিভ্রান্ত হচ্ছেন। এদিন বৈঠকে ছিলেন এ রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেসের পর্যবেক্ষক গোলাম আহমেদ মীর। তিনি স্পষ্টতই জানিয়েছেন গোটা দেশেই বিভিন্ন রাজ্যে কংগ্রেস সভাপতি পদে রদবদল করা হবে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে, সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী।

আরও পড়ুন: নিষেধাজ্ঞা আংশিক প্রত্যাহার, আফ্রিকায় চাল পাঠাবে ভারত

কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে বেশকিছু রাজ্যের সাংগঠনিক পরিবর্তন করবে এআইসিসি। সেক্ষেত্রে এ রাজ্যেও সাংগঠনিক পরিবর্তন হবে। তারপরে কে প্রদেশ কংগ্রেস সভাপতি হবেন তা ঠিক করা হবে। অধীর চৌধুরী সভাপতির দায়িত্ব পালন করে যাক অনেকেই আজকে বৈঠকে জানিয়েছেন। তবে সর্বক্ষণের একজন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রয়োজন এমনটাই কিন্তু মনে করছেন রাজ্য কংগ্রেসের নেতারা। গোটাটাই সিদ্ধান্ত নেবেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। এর আগে দিল্লিতে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে অধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন। কিন্তু রাহুল গান্ধী তাঁকে অনুরোধে জানান এই পরিস্থিতিতে আপনি কাজ চালিয়ে যান। এই বিষয়টি আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিন প্রদেশ কংগ্রেস কমিটির বৈঠকে রাজ্যে লোকসভা ভোটে হারের কারণ নিয়ে পর্যালোচনা করা হয়। রাহুল গান্ধী যাতে লোকসভার বিরোধী দলনেতা হয় সেই প্রস্তাব উঠে আসে আলোচনায়। এদিনের বৈঠকে হাজির ছিলেন লোকসভায় মালদা উত্তর থেকে নির্বাচিত কংগ্রেস সাংসদ ইশা খানচৌধুরী, নেপালদেব মাহাতো, মনোজ চক্রবর্তী ও অন্যান্যরা।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
BJP | যে যার নিজের ছন্দেই কি চলছেন বাংলার বিজেপি নেতারা?
00:00
Video thumbnail
Kultaali | ঘরের খাট সরালেই গোপন দরজা! সুড়ঙ্গ ধরে কোথায় যাওয়া যায় দেখুন!
00:00
Video thumbnail
Sukanta Majumdar | দলের মধ্যেই তৃণমূলের দালালরা? ক্ষোভের মুখে সুকান্ত
00:00
Video thumbnail
BJP | সামনে ফের ৬টি উপনির্বাচন, হাল খারাপ বিজেপির?
00:00
Video thumbnail
SSC | পিছল SSC মামলার শুনানি, ভবিষ্যৎ কী ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর?
00:00
Video thumbnail
West Bengal Madhyamik | মাধ্যমিক পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশনে নতুন নিয়ম জানেন?
00:00
Video thumbnail
Sukanta Majumdar | দলের মধ্যেই তৃণমূলের দালালরা? ক্ষোভের মুখে সুকান্ত
02:47
Video thumbnail
Kultaali | ঘরের খাট সরালেই গোপন দরজা! সুড়ঙ্গ ধরে কোথায় যাওয়া যায় দেখুন!
03:46
Video thumbnail
Top News | কাটল না জটিলতা, পিছল সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছল SSC মামলার শুনানি
39:18
Video thumbnail
BJP West Bengal | বিরাট ফাটল? শুভেন্দু একা, দিলীপ-সুকান্ত একসঙ্গে!
03:54:19