skip to content
Sunday, July 21, 2024

skip to content
HomeBig newsবিজেপি আরও দুই দশক কেন্দ্রের ক্ষমতায় থাকবে, রাজ্যসভায় দাবি মোদির
Narendra Modi

বিজেপি আরও দুই দশক কেন্দ্রের ক্ষমতায় থাকবে, রাজ্যসভায় দাবি মোদির

মোদির ভাষণের মাঝপথে ওয়াকআউট বিরোধীদের, উনি সত্যি কথা শুনতে চান না, অভিযোগ খাড়্গের

Follow Us :

নয়াদিল্লি: বিজেপি আরও দু’দশক ক্ষমতায় থাকবে বলে রাজ্যসভায় বুধবার দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এদিন রাজ্যসভায় রাষ্ট্রপতির ভাষণের উপর জবাবি বক্তব্যে মোদির নিশানায় ছিল বিরোধীরা। বিরোধী শিবিরের কড়া সমালোচনার করে মোদি বলেন, ৬ দশক পর দেশবাসী পর পর তিনবার একই সরকারের উপর ভরসা রেখেছে। তৃতীয়বার দেশ গঠনের সুযোগ দিয়েছে। বিরোধীরা যতই হইহট্টগোল করুক আরও কুড়ি বছর দেশে ক্ষমতায় থাকবে বিজেপি (BJP Rule India 2 Decades)। 

মোদি এদিন রাজ্যসভায় ভাষণ দিতে উঠতেই প্রবল হট্টগোল শুরু করে বিরোধী শিবির। বিরোধী সদস্যদের থামতে বলেন চেয়ারপার্সন জগদীপ ধনখড়। তখনই স্লোগান তুলে রাজ্যসভা (Rajya Sabha Session 2024) থেকে বিরোধীরা ওয়াকআউট করেন। বিরোধীশূন্য সভায় কংগ্রেসকে কটাক্ষ করে মোদি বলেন, দেশ দেখছে মিথ্যাচারীদের সত্যি শোনার ক্ষমতা নেই। তাদের সত্যের মুখোমুখি হওয়ার সাহস নেই। তাদের এই আলোচনায় উঠে আসা প্রশ্নের উত্তর শোনার সাহসও নেই। তারা উচ্চকক্ষের গৌরবময় ঐতিহ্যকে অপমান করছে। 

এদিন প্রধানমন্ত্রী গত ১০ বছরের শাসনকাল নিয়ে বলতে গিয়ে বলেন, শুনলাম দিগগজরা বলছেন, এই প্রথম লোকসভা ভোট হয়েছে সংবিধান রক্ষা করার জন্য। যদি সংবিধান রক্ষার ভোটই হয়ে থাকে, তবে সংবিধান রক্ষার জন্যও দেশবাসী আমাদেরই বেছে নিয়েছে। এই নির্বাচন শুধু এনডিএ সরকারের গত ১০ বছরের কৃতিত্বকে সিলমোহর দেয়নি, ভবিষ্যতে উন্নয়নেরও সুযোগ এনে দিয়েছে। দেশের অর্থনীতি ১০ থেকে ৫ নম্বরে উঠে এসেছে। বিরোধীদের তোপ দেগে তিনি বলেন, দেশের রায়কে ব্ল্যাকআউট করার চেষ্টা চলছে। আজ যারা সংবিধান হাতে নিয়ে বিরোধিতা করছে, তারাই অতীতে সংবিধান দিবস পালন করতে চায়নি। কংগ্রেস সবচেয়ে বড় সংবিধান বিরোধী। ওরা যা খুশি তাই বলবে। কংগ্রেস সর্বদা মার খাওয়ার জন্য দলিতদেরই সামনে রাখে। এখন যেমন খাড়্গেকে রেখেছে। তেমনই স্পিকার নির্বাচনের সময়ও এক দলিত প্রতিনিধিকেই হারার জন্য এগিয়ে দিল। মোদি বললেন, কংগ্রেস এখন পরজীবী। যেখানে ওরা একা লড়েছে, সেখানে ওরা জিততে পারেনি। যেখানে ওরা অন্য কারও হাত ধরেছে সেখানে ওরা জিতেছে। মোদির ভাষণে উঠে অল চোপড়ার ঘটনা। মোদি বলেন, সম্প্রতি বাংলার একটি ঘটনা আমি সমাজমাধ্যমে ভাইরাল ভিডিয়োয় দেখেছি। এক মহিলাকে রাস্তায় ফেলে সবার সামনে পেটানো হচ্ছে। আমাদের ওই বোন চিৎকার করছেন। কিন্তু সেই চিৎকার কারও কানে পৌঁছচ্ছে না। কারও মুখে এ নিয়ে একটি কথাও শোনা গেল না। এর থেকে বড় লজ্জার আর  দুঃখের ঘটনা আর কী হতে পারে?

আরও পড়ুন: আগামী পাঁচ বছরে ভারত তৃতীয় অর্থনীতির দেশ: মোদি

ওয়াকআউট করায় বিরোধীদের তীব্র সমালোচনা করেন রাজ্যসভার চেয়ারম্যান  জগদীপ ধনখড়ও। তিনি বলেন,বিরোধী দলনেতাকে বলতে দিয়েছিলাম। কিন্তু উনি আমার বা আপনার থেকে নয়, সংবিধানের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। সংবিধানের অবমাননা করেছেন। এই আচরণের নিন্দা করছি আমি। রাজ্যসভা থেকে বিরোধীদের ওয়াকআউট প্রসঙ্গে মল্লিকার্জুন খাড়্গে বলেন, আমরা ওয়াক আউট করেছি, কারণ প্রধানমন্ত্রী কিছু ভুল কথা বলেছিলেন। মিথ্যা বলা তার অভ্যাস। সত্যের ঊর্ধ্বে উঠে আমি তাঁকে বলি, আপনারা সংবিধানের বিরুদ্ধে ছিলেন। বি আর আম্বেদকরের কুশপুতুল দাহ করেছিলেন। সেই সত্যি শোনার ধৈর্য প্রধানমন্ত্রীর নেই।   

দেখুন ভিডিও

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Bangladesh protests | বাংলাদেশ থেকে প্রাণ বাঁচিয়ে ভারতে ঢুকল ৩৩ পড়ুয়া, অভিজ্ঞতা শুনলে ভয় পাবেন
02:26:40
Video thumbnail
21st July TMC | ২১শে জুলাইয়ে এলাহি আয়োজন সাজো সাজো রব তিলোত্তমায় বিশেষ কী রয়েছে ? দেখুন লাইভ
45:11
Video thumbnail
Bangladesh protests | শুধুই মৃত্যু বাংলাদেশ কোন পথে? হাসিনা কী করবেন?
03:54:10
Video thumbnail
Bangladesh protests | এই মৃত্যু উপত্যকা বাংলাদেশ না শুধুই মৃত্যু, আগুন, গুলি , এ কোন বাংলাদেশ !
08:54:01
Video thumbnail
Bangladesh protests | লাশ গুনে ক্লান্ত বাংলাদেশ ! মৃত্যু উল্লাসের শেষ কোথায়?
07:21:30
Video thumbnail
Sheikh Hasina | Bangladesh protests | সংরক্ষণ মামলায় বড় সিদ্ধান্ত হাসিনার !বাংলাদেশের বিরাট আপডেট!
06:47:21
Video thumbnail
Yogi Adityanath | NDA | যোগীর ভুলেই কি ভাঙবে NDA? বিরাট খবর
04:26:30
Video thumbnail
TMC 21 July | ২১শে জুলাই সভাস্থলে মমতা বন্দ্যোপাধ্যায়, কী বললেন শুনুন
04:51:21
Video thumbnail
Kolkata Parking | শহরে বেআইনি পার্কিংয়ের রমরমা হাতেনাতে ধরল কলকাতা টিভি
02:35:13
Video thumbnail
আজকে (Aajke) | অপরাধীদের প্রশ্রয় দেওয়া হচ্ছে কি না সেটাই দেখতে হবে
03:41:01