skip to content
Sunday, July 21, 2024

skip to content
HomeScrollধুন্ধুমার কান্ড কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে
Panchanan Barma University

ধুন্ধুমার কান্ড কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে

মন্ত্রী উদয়ন গুহর দিকে তির উপাচার্যের

Follow Us :

 কোচবিহার: কোচবিহার (Coochbehar) পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের (Panchanan Barma University) সাসপেন্ডেড রেজিস্টার আব্দুল কাদের সাফেলির বিশ্ববিদ্যালয়ে যোগদানকে কেন্দ্র করে ধুন্ধুমার কান্ড। আর এই ঘটনাকে কেন্দ্র করে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর নিখিল চন্দ্র দে নাম না করে সরাসরি উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী উদয়ন গুহকে ঘটনার ইন্ধন যোগানোর জন্য অভিযুক্ত করলেন। ভাইস চ্যান্সেলর জানান, গতকাল বিশ্ববিদ্যালয়ের সাসপেন্ডেড রেজিস্টার আব্দুল কাদের সাফেলি জোরপূর্বক নিজের রুমে প্রবেশ করে তালা ভেঙে। যদিও এই ঘটনায় তিনি কোচবিহার কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছেন। পাশাপাশি নাম না করে তিনি আরও জানান সাম্প্রতিক সময়ে বিশ্ববিদ্যালয়ে যে সমস্ত ঘটনা ঘটছে তার পিছনে কোনও এক মন্ত্রীর সরাসরি ইন্ধন রয়েছে। তিনি আরও অভিযোগ করেন সেই মন্ত্রী পরপর দুইদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে মিটিং করে ছাত্র-ছাত্রীদের তাঁর বিরুদ্ধে ফুঁসলিয়েছেন। এমনকি তিনি আরও জানান, সেই মন্ত্রী এবং তাঁর অনুগামীরা চান না একজন রাজবংশী কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলার হোক, এবং এই মন্ত্রী অতীতে রাজবংশীদের হাটু ভাঙার কথা বলেছেন।

যদিও ভাইস চ্যান্সেলরের অভিযোগকে পাত্তা না দিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী উদয়ন গুহ পাল্টা দাবি করেন, তাঁর যদি সৎ সাহস থাকে তাহলে তিনি কোনও একজন মন্ত্রীর কথা না বলে সরাসরি নাম বলুক। একই সঙ্গে তিনি আরও দাবি করেন, তিনি রাজবংশীদের হাঁটু ভাঙার কথা বলেছেন এমন কোনও ভিডিও ক্লিপ বা কোন সংবাদমাধ্যমে এমন কথা প্রচারিত হয়েছে সেটার প্রমাণ থাকলে তিনি সেটা দেখান। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় তার দুইদিন যাওয়ার প্রসঙ্গে তিনি বলেন সরকারি টাকায় বিশ্ববিদ্যালয়ের ভবন নির্মাণ হয়েছে, আর তিনি সেই ভবন উদ্বোধনের কাজে গিয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উচিত ছিল নিজে থেকে সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার। কিন্তু তারা সেটা না করে পাল্টা দোষ চাপাচ্ছে।

আরও পড়ুন: ট্রেন চালকের তৎপরতায় এড়ানো গেল দুর্ঘটনা

প্রসঙ্গত দুর্নীতির অভিযোগে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আব্দুল কাদের সাপ্লিকে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করেছিল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর। কিন্তু গতকাল নিজের কর্ম ক্ষেত্রে পুনরায় যোগদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার। আর তার যোগদানকে কেন্দ্র করেই ধুন্ধুমার কাণ্ড ঘটে বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর নিখিল চন্দ্রদের অভিযোগ, বহিরাগতদের নিয়ে এসে বিশ্ববিদ্যালয়ের রেজস্ট্রার তালা ভেঙে নিজের রুমে ঢোকেন। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র সংগঠনের অভিযোগ, ভাইস চ্যান্সেলর নিজেই বহিরাগতদের নিয়ে এসে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস উত্তেজিত করে। আর এবার এই ঘটনায় সরাসরি নাম না বললেও আকারে ইঙ্গিতে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহকে জড়িয়ে ফেললেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর নিখিল রঞ্জন দে।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Bangladesh protests | বাংলাদেশ থেকে প্রাণ বাঁচিয়ে ভারতে ঢুকল ৩৩ পড়ুয়া, অভিজ্ঞতা শুনলে ভয় পাবেন
02:26:40
Video thumbnail
21st July TMC | ২১শে জুলাইয়ে এলাহি আয়োজন সাজো সাজো রব তিলোত্তমায় বিশেষ কী রয়েছে ? দেখুন লাইভ
45:11
Video thumbnail
Bangladesh protests | শুধুই মৃত্যু বাংলাদেশ কোন পথে? হাসিনা কী করবেন?
03:54:10
Video thumbnail
Bangladesh protests | এই মৃত্যু উপত্যকা বাংলাদেশ না শুধুই মৃত্যু, আগুন, গুলি , এ কোন বাংলাদেশ !
08:54:01
Video thumbnail
Bangladesh protests | লাশ গুনে ক্লান্ত বাংলাদেশ ! মৃত্যু উল্লাসের শেষ কোথায়?
07:21:30
Video thumbnail
Sheikh Hasina | Bangladesh protests | সংরক্ষণ মামলায় বড় সিদ্ধান্ত হাসিনার !বাংলাদেশের বিরাট আপডেট!
06:47:21
Video thumbnail
Yogi Adityanath | NDA | যোগীর ভুলেই কি ভাঙবে NDA? বিরাট খবর
04:26:30
Video thumbnail
TMC 21 July | ২১শে জুলাই সভাস্থলে মমতা বন্দ্যোপাধ্যায়, কী বললেন শুনুন
04:51:21
Video thumbnail
Kolkata Parking | শহরে বেআইনি পার্কিংয়ের রমরমা হাতেনাতে ধরল কলকাতা টিভি
02:35:13
Video thumbnail
আজকে (Aajke) | অপরাধীদের প্রশ্রয় দেওয়া হচ্ছে কি না সেটাই দেখতে হবে
03:41:01