skip to content
Sunday, July 21, 2024

skip to content
HomeScrollমঙ্গলে মঙ্গল দক্ষিণবঙ্গে, শুরু স্বস্তির বৃষ্টি
Weather Update

মঙ্গলে মঙ্গল দক্ষিণবঙ্গে, শুরু স্বস্তির বৃষ্টি

দক্ষিণের কোন কোন জেলায় ঝড়-বৃষ্টির সম্ভবনা দেখে নিন

Follow Us :

কলকাতা: ক্যালেন্ডারের পাতা বলছে জুন মাসের ১৮ তারিখ। জুনের দ্বিতীয় সপ্তাহ চললছে দক্ষিণবঙ্গে বর্ষার (Monsoon in South Bengal) দেখা নেই। তীব্র অস্বস্তিকর গরমে পুড়ছে মানুষজন। উত্তরবঙ্গে ইসলামপুর পর্যন্ত পৌঁছে আটকে রয়েছে বর্ষা। তবে শীঘ্রই দক্ষিণবঙ্গের সেই আবহাওয়ায় পরিবর্তন আসতে চলেছে বলে জানিয়ে দিল আইএমডি। হাওয়া অফিসের পূর্বাভাস, কলকাতার দরজায় দাঁড়িয়ে বর্ষা (Monsoon)। বর্ষার অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। মঙ্গলবার প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে কলকাতা সহ অন্যান্য জেলাগুলিতেও। মঙ্গলবার থেকেই মেঘলা আকাশ থাকবে কলকাতায় । তবে গরমের প্রকোপ এখনই কমছে না। উত্তরবঙ্গে ভারী (Heavy Rain North Bengal) থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার আলিপুর হাওয়া অফিস জানাল, বর্ষা দক্ষিণবঙ্গে প্রবেশ করবে আগামী তিন থেকে চার দিনের মধ্যে। কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে মেঘাচ্ছন্ন আকাশ থাকবে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতাতে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, সঙ্গে দমকা ঝড়ো হাওয়া বইবে। বুধবার ও বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে। ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পশ্চিমের জেলাগুলিতে। পশ্চিমের জেলাগুলিতে বজ্রপাতের আশঙ্কা বেশি থাকবে। মঙ্গলবার থেকে রাজ্যের কোনও জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি থাকছে না। মৌসুমী বায়ু আগামী তিন চার দিনের মধ্যে দক্ষিণবঙ্গের কিছু কিছু জেলায় প্রবেশ করার সম্ভাবনা। ২৪ ঘন্টা পরে বৃষ্টিপাতের পরিমাণ ধীরে ধীরে বাড়বে অনেক জায়গাতেই। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন: দুর্ঘটনা কেড়ে নিল প্রাণ, বাড়ি ফেরা হল না ছোট্ট স্নেহার!

হাওয়া অফিসের পূ্র্বাভাস, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে মঙ্গলবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। জারি করা হয়েছে লাল সতর্কতা। গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে পাঁচটি জেলায় আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি দার্জিলিং কালিম্পং সর্বত্রই বৃষ্টিপাত হয়েছে কোথাও হালকা থেকে মাঝারি,কোথাও ভারী থেকে অতি ভারী। আগামী কয়েক দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত সম্ভাবনা পাঁচটি জেলায়। আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং এ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামী শনিবার পর্যন্ত এই তিন জেলায় চলতে পারে ভারী বৃষ্টি। দার্জিলিং এবং কালিম্পঙেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Bangladesh protests | বাংলাদেশ থেকে প্রাণ বাঁচিয়ে ভারতে ঢুকল ৩৩ পড়ুয়া, অভিজ্ঞতা শুনলে ভয় পাবেন
02:26:40
Video thumbnail
21st July TMC | ২১শে জুলাইয়ে এলাহি আয়োজন সাজো সাজো রব তিলোত্তমায় বিশেষ কী রয়েছে ? দেখুন লাইভ
45:11
Video thumbnail
Bangladesh protests | শুধুই মৃত্যু বাংলাদেশ কোন পথে? হাসিনা কী করবেন?
03:54:10
Video thumbnail
Bangladesh protests | এই মৃত্যু উপত্যকা বাংলাদেশ না শুধুই মৃত্যু, আগুন, গুলি , এ কোন বাংলাদেশ !
08:54:01
Video thumbnail
Bangladesh protests | লাশ গুনে ক্লান্ত বাংলাদেশ ! মৃত্যু উল্লাসের শেষ কোথায়?
07:21:30
Video thumbnail
Sheikh Hasina | Bangladesh protests | সংরক্ষণ মামলায় বড় সিদ্ধান্ত হাসিনার !বাংলাদেশের বিরাট আপডেট!
06:47:21
Video thumbnail
Yogi Adityanath | NDA | যোগীর ভুলেই কি ভাঙবে NDA? বিরাট খবর
04:26:30
Video thumbnail
TMC 21 July | ২১শে জুলাই সভাস্থলে মমতা বন্দ্যোপাধ্যায়, কী বললেন শুনুন
04:51:21
Video thumbnail
Kolkata Parking | শহরে বেআইনি পার্কিংয়ের রমরমা হাতেনাতে ধরল কলকাতা টিভি
02:35:13
Video thumbnail
আজকে (Aajke) | অপরাধীদের প্রশ্রয় দেওয়া হচ্ছে কি না সেটাই দেখতে হবে
03:41:01