skip to content
Monday, July 15, 2024

skip to content
HomeScrollঅনন্ত নিজের অবস্থান স্পষ্টের পরামর্শ সুকান্তর
Sukant Majumder

অনন্ত নিজের অবস্থান স্পষ্টের পরামর্শ সুকান্তর

বেসুর অনন্ত , রাজবংশী ভোট তৃণমূলের খাতায়

Follow Us :

কলকাতা: ফের বিজেপির অস্বস্তি বাড়াল অনন্ত। মঙ্গলবার রাজ্যসভার বিজেপি সাংসদ অনন্ত মহারাজের (Ananta Maharaj) বাড়িতে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এটা কি নতুন কোনও রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত?তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। অনন্তকে অবস্থান স্পষ্ট করার পরামর্শ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukant Majumder)। লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Election) কোচবিহার আসন থেকে জয় পায় তৃণমূল। বিজেপির হাত থেকে ওই আসন ছিনিয়ে নিয়েছে রাজ্যের শাসকদল। লোকসভা ভোট শেষ হলেও ২৬ শে বিধানসভা নির্বাচন। তার আগে মঙ্গলবার বিজেপির রাজ্যসভার সাংসদ অন্তত মহারাজের বাড়িতে যান মমতা বন্দ্যোপাধ্যায়। ২৬ বিধানসভা নির্বাচনের কোচবিহারে ঘাঁটি শক্ত কতরেই এই সাক্ষাৎ। এমনটাই মত রাজনৈতিক মহলের মত। যদিও এই সাক্ষাৎকে সৌজন্যের বলে দাবি করেন অন্তত মহারাজ। এই মত খারিজ করেন সুকান্ত মজুমদার। অন্তত মহারাজকে নিজের অবস্থান স্পষ্ট করার পরামর্শ দেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেন, আগে তিনি ঠিক করুন যে তৃণমূলে রয়েছেন না বিজেপিতে রয়েছেন।

কোচবিহারের রাজবংশী ভোট ফ্যাক্টর। এবারের নির্বাচনে সেই ভোট যায় তৃণমূলে। অন্তত মহারাজের বিধানসভা কেন্দ্রেই হেরেছেন। ওই কেন্দ্রে জিতেছেন তৃণমূল। লোকসভা ভোটের আগে থেকেই বেসুর বাজিলেন অন্তত। কোচবিহারকে পৃথক রাজ্যের মর্যাদা দেওয়ার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন রাজবংশী নেতা অনন্ত মহারাজ। অতীতে তিনি কখনও তৃণমূল, কখনও বিজেপির সঙ্গে সখ্য বজায় রেখে চলেছেন। পৃথক রাজ্যের দাবিতে অনন্ত মহারাজ একাধিকবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। একাধিকবার তিনি বৈঠক সেরে কোচবিহারে এসে দাবি করেন, আলোচনা ফলপ্রসূ। খুব শীঘ্রই কোচবিহার পৃথক রাজ্যের মর্যাদা পাবে। কিন্তু বাস্তবে তা ঘটেনি। কোচবিহার রাজ্যের দাবিদার অনন্তকে চাপে রাখতে বিজেপি তাঁকে রাজ্যসভার সাংসদ করেন। কিন্তু পরবর্তীকালে বিজেপির সঙ্গে তাঁর দূরত্ব বাড়তে থাকে। এবার ভোটের ফলাফলে দেখা গিয়েছে, তৃণমূলের প্রার্থী জগদীশ বসুনিয়া যেমন বংশীবদনের হাতে থাকা রাজবংশী ভোট পেয়েছেন, তেমনি অনন্তর হাতে থাকা রাজবংশী ভোটও জগদীশ পেয়েছেন।

আরও পড়ুন: সমগ্র শিক্ষা অভিযানের টাকা বন্ধ করল কেন্দ্র

মঙ্গলবার মমতা-অনন্ত সাক্ষাতকার অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। লোকসভা নির্বাচনে কোচবিহারে জয়ের পর জগদীশ বর্মা বসুনিয়া জানিয়েছিলেন, ভোটে অনন্ত মহারাজ তাঁকে সমর্থন করেছিলেন। তাঁর সমর্থনেই তিনি এত বিপুল ভোটে জিতেছিলেন। লোকসভা নির্বাচনে কোচবিহারে জয়ের পর জগদীশ বর্মা বসুনিয়া জানিয়েছিলেন, ভোটে অনন্ত মহারাজ তাঁকে সমর্থন করেছিলেন। তাঁর সমর্থনেই তিনি এত বিপুল ভোটে জিতেছিলেন।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
C. V. Ananda Bose | হাইকোর্টে রাজ্যপালের মানহানির মামলা ! কী হল দেখুন
00:00
Video thumbnail
Sheikh Shahjahan | রেশন দুর্নীতি মামলা , তৃতীয়বার হাজিরার নোটিস শাহজাহানের ভাইকে
00:00
Video thumbnail
Kultali News | পুলিশকে লক্ষ্য করে গুলি , আটক ২ মহিলা
00:00
Video thumbnail
Yogi Adityanath | BJP | বিজেপির খারাপ ফল কেন হল ? আসল কারণ বললেন যোগী , তোলপাড় করা ভিডিও
00:00
Video thumbnail
Rath Yatra | আজ মাসির বাড়ি থেকে ফেরার পালা জগন্নাথ দেবের
04:11
Video thumbnail
Yogi Adityanath | উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো হবে যোগী আদিত্যনাথকে?
04:40:51
Video thumbnail
Delhi | ফের রাজধানীতে অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন
00:47
Video thumbnail
Kultali News | পুলিশকে লক্ষ্য করে গুলি , আটক ২ মহিলা
12:02
Video thumbnail
Narendra Modi | মোদির এক্স-অনুগামী ১০ কোটি পার, বাইডেন-ট্রাম্পকে ছাড়িয়ে গেলেন মোদি
01:41
Video thumbnail
Puri Jagannath Temple | রত্নভান্ডারে কত সোনা আছে ? কী কী রত্ন আছে ?
01:21:52