৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে প্রশ্নের মুখে ভারতের ডেথ বোলিং
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২২-০৯-২০২২, ৮:০৫ অপরাহ্ন
নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে প্রশ্নের মুখে ভারতের ডেথ বোলিং
নাগপুরে প্র্যাক্টিস করছে ভারতিয় দল। বৃহস্পতিবার।

টি টোয়েন্টি বিশ্ব কাপের মহলা হিসেবে ভারতে খেলতে এসেছে অস্ট্রেলিয়া। তাও তারা পূর্ণ শক্তি নিয়ে আসেনি। প্রথম একাদশের চারজন খেলোয়াড় দলে নেই। তবু এই ভাঙাচোরা অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচে চণ্ডীগড়ে ভারতকে চার উইকেটে হারিয়ে দিয়েছে। দ্বিতীয় ম্যাচ শুক্রবার নাগপুরে। এই ম্যাচটি জিততে না পারলে ভারত হেরে যাবে সিরিজটাতে। তাই নাগপুরে শুক্রবার ভারতের মরণ-বাঁচন ম্যাচ।

তবে এটা প্রস্তুতির সিরিজ। নিজেদের ভুল ত্রুটি শুধরে নেওয়ার সিরিজ। ভারত প্রথম ম্যাচে কুড়ি ওভারে তুলেছিল ছয় উইকেটে ২০৮ রান। হার্দিক পান্ডিয়া, লোকেশ রাহুল এবং সূর্য কুমার যাদবরা বলার মতো রান করেছেন। কিন্তু ভারতকে হারিয়ে দিল তাদের বোলিং। বিশেষ করে ডেথ ওভারে ভুবনেশ্বর কুমারের বোলিং আবার প্রশ্নের সামনে ফেলে দিল। চার ওভারে সিদিন ৫২ রান দিয়েছেন ভুবি। এর মধ্যে উনিশতম ওভারে দিয়েছেন ১৮ রান। ব্যাপারটা ভাবাচ্ছে ভারতের টিম ম্যানেজমেন্টকে। তবে আশার কথা নাগপুরে ভারত পাবে তাদের টিমের এক নম্বর পেসার যশপ্রীত বুমরাকে। চোট সারিয়ে বুমরা দলে ফিরেছেন। তবে তাঁকে আরও বিশ্রাম দিতে চণ্ডীগড়ে খেলাননি রাহুল দ্রাবিড়রা। নাগপুরে বুমরা খেলবেন। এবং তাতে ভারতের বোলিং শক্তি আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। ভারতের পেস ব্যাটারিতে বুমরা ছাড়া আছেন ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আর্শদীপ সিং এবং অবশ্যই হার্দিক পান্ডিয়া। এদের সঙ্গে আছেন উমেশ যাদব। মহম্মদ শামির করোনা হওয়ায় তাঁর বদলে এসেছেন উমেশ। প্রথম ম্যাচে খারাপ বল করেননি। কিন্তু ভারতকে ডুবিয়েছেন ভুবনেশ্বর কুমার ও হর্ষল প্যাটেল। এখন দেখার নাগপুরে যশপ্রীত বুমরা দলে ঢুকলে কে বাদ পড়েন। তবে ভারতের দুই স্পিনার যজুবেন্দ্র চহাল এবং অক্ষর প্যাটেল কিন্তু বেশ ভাল বল করেছেন। তাই চণ্ডীগড়ে হারলেও সব কিছুই যে ভারতের বিরুদ্ধে গেছে তা বলা যাবে না।

ভারতের ব্যাটিং নিয়ে খুব বেশি প্রশ্ন তোলার অবকাশ নেই। প্রথম ম্যাচে রোহিত শর্মা এবং বিরাট কোহলি রান না পেলেও বাকিরা রান পেয়েছেন। প্রশ্ন উঠতে পারে প্রথম ম্যাচে ঋষভ পন্থের বাদ পড়া নিয়ে। দীনেশ কার্তিক ও ঋষভ পন্থ--দুজনকেই বিশ্ব কাপের দলে নেওয়া হয়েছে। দুজনকেই অবশ্য ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে। ভারতের চিন্তা তাই ব্যাটিং নয়, বোলিং। বিশেষ করে ডেথ বোলিং। সেই চিন্তা নিয়েই শুক্রবার মাঠে নামবেন রোহিত শর্মারা। অস্ট্রেলিয়া টিমে অ্যারন ফিঞ্চ, ক্যামেরন গ্রিন, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েলদের নিয়ে কোনও চিন্তা নেই। তারা নতুন কয়েকজনকে নিয়ে এসেছে। যেমন ব্যাটসম্যান টিম ডেভিড, বোলার নাথান ইলিশ। তবে তাদের বোলিং ব্রিগেড বেশ ভাল। প্যাট কামিংস, জশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পার মতো অভিজ্ঞ বোলার আছেন দলে। তাই ভাঙা দল নিয়ে এলেও অস্ট্রেলিয়া কিন্তু যথেষ্ট লড়াই করার মতো ক্ষমতা রাখে। ভারত সেটা হাড়ে হাড়ে টের পেয়েছে চণ্ডীগড়ে। নাগপুরে সেটা তারা শুধরে নিতে পারে কি না তাই এখন দেখার। 

Tags :

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.