Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাUmran Malik-Zaheer Khan: উমরান মালিককে বিশেষ পরামর্শ জাহির খানের

Umran Malik-Zaheer Khan: উমরান মালিককে বিশেষ পরামর্শ জাহির খানের

Follow Us :

ভারতীয় তরুণ তুর্কী উমরান মালিককে(Umran Malik) নিয়ে নিজের মতামত ব্যক্ত করলেন প্রাক্তন ভারতীয় পেসার জাহির খান(Zaheer Khan)। সদ্য শেষ হওয়া ভারত(India) বনাম নিউজিল্যান্ড(New Zealand) একদিনের সিরিজে দু’টি ম্যাচে ৩টি উইকেট নিয়েছেন উমরান(Umran Malik)। জাহির খান(Zaheer Khan) বলেন, “প্রতি ম্যাচে উইকেট নেওয়ার দিকে আরও বেশি মনযোগী হওয়া উচিত উমরানের। পেস বোলিং-ই ওঁর শক্তি। যদি উইকেট নিতে গিয়ে একটু বেশি রান দিয়েও দেন, তাতেও সমস্যা নেই। উমরানের লক্ষ্য হওয়া উচিত প্রতি ম্যাচে যত বেশি সম্ভব উইকেট নেওয়া।”

জাহির খান(Zaheer Khan) আরও বলেন, “একজন পেসারের বডি-ল্যাঙ্গুয়েজের ওপর অনেক কিছু নির্ভর করে। তাই সবসময় উমরানের শরীরী ভাষা আক্রমণাত্মক হওয়া উচিত। যদি প্রতি ম্যাচে ২টি বা ৩টি করে উইকেট নিতে সক্ষম হন, তাহলে পরবর্তীতে এই উমরানই ভারতীয় দলের জন্য X Factor হয়ে উঠতে পারেন।”

আরও পড়ুনঃPAK VS ENG: রাওয়ালপিন্ডি টেস্টে ইংল্যান্ড যে সব বিশ্বরেকর্ড গড়ল

একইসঙ্গে প্রাক্তন ভারতীয় পেসার জাহির খান মনে করেন যে উমরানের মত তরুণ ভারতীয় পেসারদের সবসময় আত্মবিশ্বাস দেওয়া উচিত। এমনটা আশা করা যেতেই পারে যে জাহিরের এই পেপ-টক অবশ্যই আগামীতে কাজে লাগাবেন ভারতের উদীয়মান তারকা পেসার উমরান মালিক।

উমরান মালিকের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীও। তিনি বলেন, “সম্প্রতি যেভাবে বোলিং করছেন উমরান মালিক, তা সত্যিই প্রশংসনীয়।তাঁর মধ্যে যথেষ্ট প্রতিভা রয়েছে। শুধু সেটা যদি আগামীতে বড় মঞ্চের জন্য সংরক্ষিত করে রাখেন, তাহলে টিম ইন্ডিয়াই লাভবান হবে।”

আইপিএল-এ উমরান মালিকের দুরন্ত বোলিং নজর কেড়েছিল প্রত্যেকের। পাখির চোখ এখন ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ। আগামীতে ভারতীয় দলের তুরুপের তাস হয়ে উঠতেই পারেন জম্মু-কাশ্মীরের এই ফাস্ট বোলার। 

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments