Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাRonaldo Reacts to Messi’s Win: মেসির বিশ্বকাপ জয়ে অবশেষে কী প্রতিক্রিয়া দিলেন...

Ronaldo Reacts to Messi’s Win: মেসির বিশ্বকাপ জয়ে অবশেষে কী প্রতিক্রিয়া দিলেন রোনাল্ডো?

Follow Us :

কলকাতা টিভি ডিজিটাল: ফুটবলীয় বৃত্ত সম্পূর্ণ করেছেন লিওনেল মেসি (Lionel Messi)। বিস্ময়কর কেরিয়ারে এই বিশ্বকাপই (World Cup) ছিল একমাত্র ট্রফি যা তাঁর ক্যাবিনেটে ছিল না। সেই খামতিও রাখলেন না। একজন ফুটবলারের পক্ষে সর্বোচ্চ পর্যায়ের যে যে ট্রফি জেতা সম্ভব তা সব জিতেছেন মেসি। গোটা দুনিয়া তাঁর গুণগান করতে ব্যস্ত। গুণমুগ্ধ ভক্তদের মধ্যে সাধারণ ফুটবলপ্রেমী থেকে তারকারাও রয়েছেন। যেমন, রোনাল্ডো (Ronaldo)। ব্রাজিলকে (Brazil) বিশ্বকাপ দেওয়া রোনাল্ডো নাজারিও (Ronaldo Nazario) মেসির বিশ্বকাপ জয়ে প্রতিক্রিয়া দিলেন। 

বড় রোনাল্ডোর মতে, সবরকম ফুটবলীয় বৈরিতার ঊর্ধ্বে উঠে গিয়েছেন আর্জেন্টিনীয় মহাতারকা। একটি টুইট (Tweet) করেছেন রোনাল্ডো। তাতে লিখেছেন, এই ছেলেটির ফুটবল যে কোনও শত্রুতা ছুড়ে ফেলে দেবে। আমি প্রচুর ব্রাজিলিয়ান এবং সারা দুনিয়ার মানুষকে দেখেছি যাঁরা ফাইনালে মেসিকে সমর্থন করেছেন। এক জিনিয়াসের জন্য এটাই সেরা বিদায়। মেসি শুধু একজন বিশ্বকাপ তারকা নয়, ও একটা যুগের অধিনায়কত্ব করেছে। অভিনন্দন! 

আরও পড়ুন: Kylian Mbappe: একইসঙ্গে প্রশংসিত ও সমালোচিত হচ্ছেন রেকর্ড গড়েও হেরে যাওয়া এমবাপে 

২০০৬ সাল থেকে বিশ্বকাপের আসরে খেলছেন লিও মেসি (Leo Messi)। ব্যর্থ হতে হয়েছে প্রত্যেকবার। ২০১৪ সালে ফাইনালে উঠেও জার্মানির (Germany) কাছে ১-০ গোলে হারতে হয়। মনে করা হয়েছিল, আর হয়তো মেসির পক্ষে মারাদোনাকে (Maradona) ছোঁয়া সম্ভব হবে না। ২০১৮ বিশ্বকাপে ব্যর্থতার পর সেই ধারণা দৃঢ় হয়। কিন্তু জীবনের পাঁচ নম্বর তথা অন্তিম বিশ্বকাপে কিস্তিমাত করলেন মেসি। স্পর্শ করলেন অধরা মাধুরী। 

 

এদিকে বড় রোনাল্ডো প্রতিক্রিয়া দিলেও আশ্চর্যজনকভাবে মুখে কুলুপ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। দেড় যুগেরও বেশি সময় ধরে চলছে দুইজনের প্রতিদ্বন্দ্বিতা। ক্লাব ফুটবলের নিরিখে কাউকেই এগিয়ে-পিছিয়ে রাখা যায় না। ফাইনাল ম্যাচে রোনাল্ডো যে সপরিবারে মেসিদের সমর্থন করছেন সে কথা শোনা গিয়েছিল। কিন্তু তারপর থেকে আর টুঁ শব্দ শোনা যায়নি তাঁর মুখে। চির-প্রতিদ্বন্দ্বী ট্রফির বিচারে এগিয়ে গেলেন বলেই গোঁসা হয়েছে পর্তুগিজ মহাতারকার? হওয়া আশ্চর্য নয়। এমনিতেই এই বিশ্বকাপে জঘন্য পারফর্ম্যান্স দিয়েছেন তিনি। উল্টো দিকে কাতার বিশ্বকাপের (Qatar World Cup) সোনার বল (Golden Ball) পেয়েছেন মেসি। 

RELATED ARTICLES

Most Popular