Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাShreyas Iyer | সুস্থ হয়ে উঠছেন শ্রেয়স আইয়ার, বিশ্বকাপে খেলবেন কি? 

Shreyas Iyer | সুস্থ হয়ে উঠছেন শ্রেয়স আইয়ার, বিশ্বকাপে খেলবেন কি? 

Follow Us :

বেঙ্গালুরু: সুস্থ হয়ে ওঠার পথে শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ভারতের মিডল অর্ডার ব্যাটারকে জিমে ঘাম ঝরাতে দেখা গেল। চেহারা দেখে মনে হল বেশ ফিট। ভারতীয় দলের জন্য যা অত্যন্ত আনন্দের খবর। চোটের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC Final) ফাইনাল থেকে ছিটকে গিয়েছিলেন শ্রেয়স। অক্টোবর-নভেম্বর মাসে দেশের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ, সেই টুর্নামেন্টে তিনি খেলতে পারবেন বলে আশা করা যায়। গত মাসে অস্ত্রোপচারের পর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাব করছেন শ্রেয়স। রয়েছেন বিসিসিআই (BCCI) নিযুক্ত চিকিৎসক এবং প্রশিক্ষকদের তত্ত্বাবধানে, তার ফল মিলছে। 

গত বছর বাংলাদেশ সফরের পরেই পিঠের চোট ধরা পড়েছিল ২৮ বছরের ডানহাতি ব্যাটারের। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ এবং বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) প্রথম টেস্ট খেলতে পারেননি। শেষ তিন টেস্টের জন্য ফিরে এলেও চতুর্থ টেস্টের শেষ দিন ব্যাট করতে পারেননি শ্রেয়স। পিঠের চোট আবার তাঁকে ভোগাতে শুরু করে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে পারেননি এমনকী গোটা আইপিএল (IPL 2023)থেকেই ছিটকে যান। অধিনায়ককে হারিয়ে পুরো মরশুম ভুগেছে কলকাতা নাইট রাইডার্স (KKR)। মিডল অর্ডারে একজন নির্ভরযোগ্য ব্যাটারের অভাব অনুভূত হয়েছে প্রবলভাবে। 

আরও পড়ুন: EPL | Man Utd vs Chelsea | চেলসির বিরুদ্ধে আজ অন্তত ড্র চাই ম্যান ইউয়ের  

অবশেষে সুস্থ হওয়ার পথে কেকেআর ক্যাপ্টেন। তবে ঠিক কবে মাঠে ফিরবেন তা এখনই বলা যাচ্ছে না। আপাতত বিসিসিআইয়ের মেডিক্যাল টিম এবং এনসিএ-র কোচদের কড়া নজরে রয়েছেন শ্রেয়স। 

এদিকে তাঁর জায়গায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলে ডাক পেয়েছেন অজিঙ্ক্য রাহানে। বার্ষিক চুক্তি তালিকা থেকে বহিষ্কৃত রাহানেকে নজিরবিহীনভাবে জাতীয় দলে ফিরিয়েছে বিসিসিআই। এ নিয়ে জলঘোলা কম হয়নি। বিশেষ করে একই সময়ে যখন ভালো কিপারের প্রয়োজন থাকা সত্ত্বেও ঋদ্ধিমান সাহাকে ডাকা হয়নি। 
আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। ঋষভ পন্থ (Rishabh Pant) গাড়ি দুর্ঘটনায় আহত তাই কে এস ভরতের (KS Bharat) সঙ্গে ১৫ জনের দলে কিপার হিসেবে জুড়ে দেওয়া হয়েছিল কে এল রাহুলকে (KL Rahul)। সম্পূর্ণ উপেক্ষা করা হয় বাংলার পাপালিকে। এরপর চোট পেয়ে রাহুল ছিটকে গেলেও তাঁকে ডাকা হয়নি। সম্পূর্ণ অনভিজ্ঞ ঈশান কিষাণ (Ishan Kishan) ডাক পেয়েছেন। এই সিদ্ধান্ত অবাক করেছিল রবি শাস্ত্রী (Ravi Shastri) সহ অনেককেই।  

RELATED ARTICLES

Most Popular