Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাWorld Test Championship 2023 | বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কাদের এগিয়ে রাখলেন...

World Test Championship 2023 | বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কাদের এগিয়ে রাখলেন রবি শাস্ত্রী!!!

Follow Us :

মুম্বই: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ঘণ্টা বেজে গিয়েছে। ৭ জুন থেকে ওভালের মাঠে শুরু বহু প্রতিক্ষিত সেই স্টেস্ট ম্যাচ। ইতিমধ্যেই ইংল্যান্ডে পাড়ি দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড়। উমেশ যাদবকেও দেখা গিয়েছে সেখানে। গতবার নিউজিল্যান্ডের কাছে এই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেই পরাজিত হন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এবারকী অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্ব সেরা হতে পারবেন তাঁরা?  যদিও প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী কিন্তু আবার ভারতকেই এগিয়ে রাখছেন এই প্রতিযোগিতায়।

একটি সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, ভারতীয় দল কিছুটা হলেও এগিয়ে রয়েছে। এর পিছনের অন্যতম কারণ হচ্ছে, বিগত ৫-৬ বছর ধরে এই দলটা কঠোর পরিশ্রম করেছে। দলের সব ক্রিকেটার নিজের সেরা পারফর্ম্যান্স দিয়েছেন। তাই দলের মধ্যে ধারাবাহিকতা রয়েছে। অস্ট্রেলিয়ার নিরিখে রোহিতরা অনেক বেশি খেটেছেন। তারই ফল পাবেন তাঁরা। এরই সঙ্গে তিনি আরও বলেন, ভারতের ব্যাটিং লাইনআপ অত্যন্ত শক্তিশালী। বিরাট,  রোহিত, রাহানে, পুজারাদের অভিজ্ঞতা অনের বেশি। অন্য দিকে অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারের অভিজ্ঞতা অনেক কম।

আরও পড়ুন: Brij Bhushan Sharan Singh | সাক্ষী-বিনেশ-বজরংদের পদক বিসর্জন নিয়ে কী বললেন অভিযুক্ত ব্রিজভূষণ  

প্রসঙ্গত, এবারের আইপিএলে বিরাট এবং রাহানের ব্যাটে রান এলেও রোহিতকে সেই চেনা ছন্দে দেখা যায়নি। সেক্ষেত্রে ভারতীয় অধিনায়ককে নিয়ে একটা বাড়তি চিন্তা থেকেই যাচ্ছে। এখন দেখার বিষয় রবী শাস্ত্রীর কথা মতো সত্যিই অস্ট্রেলিয়াকে টেক্কা দিয়ে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জেতে কি না। এই প্রতিযোগিতার পর বিরাট, রোহিতদের মতো সিনিয়র ক্রিকেটারদের বিশ্রামে পাঠাবে বিসিসিআই। সেক্ষেত্রে নতুন বেশ কয়েকজন তরুণ খেলোয়াড় জায়াগা পেতে পারেন ভারতীয় দলে। 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments