০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
অক্টোবরেই ভারতে প্রবেশ করবে করোনার তৃতীয় ঢেউ।
কেন্দ্র নয়, করোনা মোকাবিলায় সচেতনতাই ভরসা : রাহুল
  • আপডেট সময় : সেপ্টেম্বর
কেন্দ্র নয়, করোনা মোকাবিলায় সচেতনতাই ভরসা : রাহুল

অক্টোবরেই ভারতে প্রবেশ করবে করোনার তৃতীয় ঢেউ। ওই মাসের শেষে সংক্রমণের হার সর্বোচ্চ হবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। করোনার দ্বিতীয় ঢেউয়ের রেশ কাটতে না কাটতেই তৃতীয় ঢেউয়ের আশঙ্কা তৈরি হচ্ছে সাধারণ মানুষের মধ্যে। কিন্তু এখনও দেশের বহু রাজ্যে টিকাকরণ সম্পূর্ণ হয়নি। কিছু রাজ্য নিজের উদ্যোগে সাধারণ মানুষকে টিকা দেওয়ার ব্যবস্থা করলেও, এখনও বেশ কিছু রাজ্যের বাসিন্দাদের টিকা কিনতে হচ্ছে। এই অবস্থার কথা তুলে ধরে টুইট করলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)।

আরও পড়ুন : মোদি সরকারের তিন নীতিতে দুর্বল হয়েছে অর্থনীতি: রাহুল গান্ধী

টুইট করে তিনি লিখেছেন, “যে ভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তা যথেষ্ট উদ্বেগজনক। করোনার তৃতীয় ঢেউ থেকে বাঁচতে আরও বেশি করে টিকাকরণ প্রয়োজন।” এই টুইট তিনি ভারতীয় নাগরিকদের সাবধানে থাকতে বলেছেন। সেই সঙ্গে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে লিখেছেন, ”সবাই নিজেদের স্বাস্থ্যের খেয়াল রাখুন কারণ কেন্দ্রীয় সরকার এখন সরকারি সম্পত্তি বিক্রির কাজে ব্যস্ত আছে।”

সম্প্রতি সরকারি সম্পদ বেসরকারি হাতে তুলে দেওয়ার কথা ঘোষণা করেছে অর্থমন্ত্রক। সোমবার অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitaraman) জানিয়েছেন, রেল, জাতীয় সড়ক, বিদ্যুৎ উৎপাদন ও পরিবহণ, তেল ও গ্যাসের পাইপলাইন থেকে শুরু করে ২৫টি বিমানবন্দর, কলকাতা ও হলদিয়ার মতো জাহাজবন্দরের পরিকাঠামোও তুলে দেওয়া হবে কোনও বেসরকারি সংস্থার হাতে। এভাবেই সরকারি জিনিসের বেসরকারিকরণের মাধ্যমে ৬ লক্ষ কোটি টাকা সরকারের কোষাগারে জমা করবে অর্থমন্ত্রক। নির্মলা সীতারমন এই সিদ্ধান্তের কথা জানালে মঙ্গলবার সরব হয় বিরোধীরা। রাহুল গান্ধী জানান, “যে সরকার নিয়মিত বলে, ‘সত্তর বছরে কিছুই হয়নি’ তারাই গত সত্তর বছরে তৈরি সব সরকারি প্রতিষ্ঠান-সম্পত্তি বেচে দিচ্ছে। রেল, গ্যাস পাইপ লাইন কিছুই বাকি রাখছে না৷ মাত্র তিন চার বছরে দেশের মানুষকে সর্বশান্ত করে বিপদর মুখে ঠেলে দিচ্ছে সরকার৷”

আরও পড়ুন : কংগ্রেস সরকারও Monetisation করেছিল, রাহুলকে মনে করালেন স্মৃতি

এই অবস্থায় করোনার প্রতি কোনও রকম দৃষ্টিপাত করছে না সরকার বলে মনে করছেন রাহুল গান্ধী। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের কী কী করণীয় তা নিয়েও একাধিকবার টুইট করতে দেখা গেছে তাঁকে। তাই সরকারের উপর ভরসা না করে সাধারণ মানুষকে সচেতন হওয়ার বার্তা দিলেন রাহুল।

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.