৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
কেন্দ্রীয় সরকার ফেসবুক ট্যুইটার ও ইনস্টাগ্রামের ওপর রাশ টানতে একগুচ্ছ নির্দেশিকা
কেন্দ্রের নির্দেশিকা মানতে রাজি সোশ্যাল মিডিয়া, দাবি অতিরিক্ত সময়ের
  • আপডেট সময় : সেপ্টেম্বর
কেন্দ্রের নির্দেশিকা মানতে রাজি সোশ্যাল মিডিয়া, দাবি অতিরিক্ত সময়ের

কেন্দ্রীয় সরকার ফেসবুক ট্যুইটার ও ইনস্টাগ্রামের ওপর রাশ টানতে একগুচ্ছ নির্দেশিকা জারি করেছিল। কেন্দ্রীয় সরকারের দেওয়া গাইড লাইন মানার জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যম গুলিকে তিন মাস সময় দেওয়া হয়েছিল। মঙ্গলবার সেই সময়সীমা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ফেসবুক ইনস্টাগ্রাম এবং ট্যুইটার কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মানতে রাজি হয়েছে, তবে কিছু বিষয় নিয়ে তারা সরকারের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছে।

গুগোলের তরফে জানানো হয়েছে যে, ভারতের আইনি প্রক্রিয়াকে তারা সম্মান করে এবং কিছু কিছু ক্ষেত্রে এমন কিছু পোস্ট যা স্থানীয় আইন ভাঙার বিষয়ে কিংবা অন্য ধরণের সমস্যা তৈরি করে থাকে,  সেক্ষেত্রে তারা কেন্দ্রীয় সরকারের অনুরোধে সাড়া দিয়ে সেগুলো মুছে ফেলারও ব্যবস্থা নেবে। গুগোল সরকারের সঙ্গে সহযোগিতায় রাজি হলেও তারা কিছুটা সময় চেয়েছে।

যদিও সরকারের তরফ থেকে সময়সীমা বাড়ানোর বিষয়ে কিছু জানানো হয়নি। তবে গাইডলাইন পরিবর্তন করা যাবে না এমন ইঙ্গিত পাওয়া গিয়েছে। সরকারের সব নির্দেশ মেনে চলতে হবে এই সোশ্যাল মিডিয়া গুলিকে। সরকারের নতুন নিয়মের বিরোধিতা করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের দাবি, সরকারি নির্দেশিকা মেনে কাজ করলে গ্রাহকদের গোপনীয়তা বিঘ্নিত হবে।

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.