০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
সকাল ১১টায় আনুষ্ঠানিক ফলপ্রকাশ করা হবে
১০ জুন, শুক্রবার উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৩-০৬-২০২২, ২:০৮ অপরাহ্ন
১০ জুন, শুক্রবার উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ
ফাইল ছবি

কলকাতা: আগামী ১০ জুন, শুক্রবার প্রকাশিত হবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল। সকাল ১১টায় আনুষ্ঠানিক ফলপ্রকাশ করা হবে। চলতি বছরে পরীক্ষা শেষ হওয়ার ৪৪ দিনের মাথায় ফলপ্রকাশ হচ্ছে উচ্চমাধ্যমিকের। wbresults.nic.in এই ওয়েবসাইটে জানা যাবে ফলাফল। ফল ঘোষণা হলেই এই ওয়েবসাইটের হোম পেজে লিংক দেওয়া থাকবে। সেই লিংকে গিয়ে ক্লিক করে রোল নম্বর দিলেই জানা যাবে রেজাল্ট।

করোনা কালের কারণে গত বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। করোনা পরিস্থিতি সামান্য স্বাভাবিক হতেই চলতি বছর ২ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়। করোনার কথা মাথায় রেখে এবছরই প্রথম হোম সেন্টারে পরীক্ষা দেয় পরীক্ষার্থীরা। এই বছর পরীক্ষার্থী সংখ্যা ছিল ৭ লাখ ৪৫ হাজার।

কোভিডের কারণে বহুদিন ক্লাস না হওয়ায় চলতি বছরে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে সিলেবাস কমানো হয়েছিল। কিন্তু সামনের বছর অর্থাৎ ২০২৩-এ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা পূর্ণ সিলেবাসেই হওয়ার কথা। তবে সময় মতো সিলেবাস শেষ না হলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বিভিন্ন শিক্ষক সংগঠন মধ্যশিক্ষা পর্ষদ বা উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের কাছে দাবি জানিয়েছে, ছাত্রছাত্রীদের স্বার্থে দ্রুত বিষয়টি পরিষ্কার করা হোক। যদিও  এ বিষয়ে এখনও পরিষ্কার করে কিছু জানায়নি পর্ষদ এবং সংসদ।

Tags : HS Result

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.