০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
ইসলাম ধর্মের গুরুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের
ইসলাম নিয়ে বিতর্কিত মন্তব্যে সাসপেন্ড বিজেপি মুখপাত্র
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৫-০৬-২০২২, ৬:১৯ অপরাহ্ন
ইসলাম নিয়ে বিতর্কিত মন্তব্যে সাসপেন্ড বিজেপি মুখপাত্র
ফাইল ছবি

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: ইসলাম ধর্মের গুরুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। মুখপাত্র নূপুর শর্মাকে (Nupur Sharma) সাসপেন্ড করল বিজেপি (BJP) শীর্ষনেতৃত্ব। এমনকি প্রাথমিক সদস্যপদও কেড়ে নেওয়া হয়েছে। একইসঙ্গে মুখপাত্র নবীন জিন্দলকেও সাসপেন্ড করা হয়েছে। ইসলাম ধর্মগুরুকে নিয়ে কুমন্তব্যের জেরে শুধুমাত্র এদেশেই নয়, মুসলিম দেশগুলিতে প্রবল বিতর্কের ঝড় বইছে।

সম্প্রতি জ্ঞানবাপী মসজিদ বিতর্ক নিয়ে এক টেলিভিশন শো'তে ইসলাম ধর্মের গুরুকে কুরুচিকর মন্তব্য করেছিলেন বিজেপি-র মুখপাত্র নূপুর শর্মা (Nupur sharma)। এরপরেই উত্তরপ্রদেশের গোষ্ঠী সংঘর্ষের ঘটনা ঘটে। নূপুরের এহেন মন্তব্যের কারণেই হামলা হয়েছে বলে অভিযোগ ওঠে। আর তারপরেই দেশজুড়ে বিতর্কের ঝড় ওঠে। এমনকি নূপুর শর্মার বিরুদ্ধে দায়ের করা হয় একাধিক এফআইআর।

এই ঘটনায় একাধিক মুসলিম দেশ থেকে ভারতীয় পণ্য বয়কটেরও ডাক দেওয়া হয়। এই আবহেই রবিবার বেলার দিকে দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অরুণ সিংহের স্বাক্ষর করা  এক বিবৃতি প্রকাশ করে বিজেপি। যেখানে বলা হয়েছে, 'ভারতের ইতিহাসে হাজার হাজার বছর ধরে সব ধর্ম একসঙ্গে বিকশিত হয়েছে। বিজেপি সব ধর্মকে সম্মান করে। এভাবে কোনও ধর্ম বা ধর্মীয় ব্যক্তির প্রতি অসম্মানজনক মন্তব্য করার তীব্র নিন্দা করছে বিজেপি। বিজেপি কখনই এই ধরনের কার্যকলাপকে প্রশ্রয় দেয় না ।'

সাসপেনশনের পর পরই নুপূর শর্মা নিজেও বিপাকে পড়েছেন। দল যে তাঁর সঙ্গে নেই সেটা বুঝতে পেরে তাঁর জীবন সংকটে রয়েছে বলেও দাবি করেছেন তিনি।

Tags : Kanpur Communal Clashes

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.