০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
মাত্র চার মাস আগে মণিপুরের নানে জেলাতে বদলি হয়ে গিয়েছিলেন
মণিপুরের ধসে নিহত নাগরাকাটার সেনা জওয়ান শঙ্কর ছেত্রী
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০১-০৭-২০২২, ৫:৪১ অপরাহ্ন
মণিপুরের ধসে নিহত নাগরাকাটার সেনা জওয়ান শঙ্কর ছেত্রী
ফাইল ছবি

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: মাত্র চার মাস আগে মণিপুরের নানে জেলাতে বদলি হয়ে গিয়েছিলেন। অগস্টেই ছুটি নিয়ে বাড়িতে ফিরে আসার কথা ছিল তাঁর। কিন্তু আর ফেরা হল না। তার আগেই মণিপুরে ধসের কবলে পড়ে মৃত্যু হল নাগরাকাটার বাসিন্দা সেনা জওয়ান শঙ্কর ছেত্রীর (৩০)। বৃহস্পতিবার দুপুরে মংরুপাড়ার খাসবস্তিতে শঙ্করের মৃত্যুর খবর পৌঁছতেই নেমে আসে শোকের ছায়া।

শঙ্করের বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী ও পাঁচ বছরের মেয়ে। তিন ভাইয়ের মধ্যে তিনিই ছোট। ছোটবেলা থেকেই তিনি স্বপ্ন দেখতেন সেনায় যোগ দিয়ে দেশের সেবা করার। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে সেনায় যোগ দিয়েছিলেন শঙ্কর। কিন্তু ধস কেড়ে নিল তাঁর জীবন।

অগাস্টে অসুস্থ বাবা ভোজ বাহাদুর ছেত্রীর অস্ত্রোপচারের জন্য তাঁর বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু বাড়ি ফেরা হল না। কথা বলতে গিয়ে বার বার গলা ধরে আসছিল শঙ্করের স্ত্রী পুনমের। তিনি জানান, মণিপুরের নানে জেলাতে রেলের একটি নির্মীয়মাণ প্রকল্পে অন্যদের সঙ্গে শঙ্করও নিরাপত্তার দায়িত্বে ছিলেন। আচমকা পাহাড় থেকে নেমে আসা ধসে মারাত্মক জখম হন তিনি। পরে মারা যান।

২৯ জুন বুধবার, রাত বারোটা নাগাদ মণিপুরের  ননে জেলা টুপুল রেলইয়ার্ড ক্যাম্পে ৪৩ জন সেনা জওয়ান ছিলেন। সেখানে রেললাইন পাতার কাজ চলছিল।হঠাৎই রেলস্টেশনের কাছে ধস নামে। ২৩ জন নিখোঁজ হয়ে যান। তার মধ্যে বাংলার বেশ কয়েকজন জ‌ওয়ানও রয়েছেন। নিখোঁজ হয়েছেন বসিরহাটের জ‌ওয়ান শেখ  মুইউদ্দিন। উদ্ধারকার চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং অসম রাইফেলস টেরিটোরিয়াল আর্মি।

 

Tags : Manipur Landslide

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.