৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Donald Trump: ট্রাম্পের বাড়িতে তল্লাশি নিয়ে তোলপাড় আমেরিকায়, সবটাই ধোঁয়াশায় ভরা, মন্তব্য প্রাক্তন প্রেসিডেন্টের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ১২-০৮-২০২২, ৭:৩৩ অপরাহ্ন
Donald Trump: ট্রাম্পের বাড়িতে তল্লাশি নিয়ে তোলপাড় আমেরিকায়, সবটাই ধোঁয়াশায় ভরা, মন্তব্য প্রাক্তন প্রেসিডেন্টের

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: পরমাণু অস্ত্র সংক্রান্ত গোপন নথির খোঁজেই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার মার-এ-লাগো বাংলোয় তল্লাশি চালিয়েছিল এফবিআই। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিশেষ সংবাদপত্রে এই সংবাদ প্রকাশিত হয়েছে। এরই মধ্যে জো বাইডেনের প্রশাসন আদালতকে ওই তল্লাশি সংক্রান্ত সার্চ ওয়ারেন্ট প্রকাশ্যে আনার নির্দেশ দিয়েছে আদালতকে। সেটি প্রকাশ্যে এলে এই বিষয়ে আরও আলোকপাত করা সম্ভব হবে বলে মনে করছে মার্কিন প্রশাসন। যদিও ট্রাম্পের রিপাবলিকান পার্টি এফবিআইয়ের এই তল্লাশি অভিযানকে রাজনৈতিক প্রতিহিংসার কৌশল হিসেবে দেখেছে। এই চাপানউতোরে জমে উঠেছে আমেরিকার রাজনীতি।

মার্কিন অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড এক সাংবাদিক বৈঠকে জানান, তিনি ব্যক্তিগতভাবে এই তল্লাশি অভিযানের অনুমোদন দিয়েছিলেন। গারল্যান্ড বলেন, এফবিআই অফিসারদের নিরাপত্তা দেওয়াও আমাদের কাজ। কারণ ট্রাম্পের সমর্থক চরমপন্থীরা এফবিআই কর্তাদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। বৃহস্পতিবার এফবিআইয়ের দফতরে এক সশস্ত্র ব্যক্তি জোর করে ঢুকে পড়ার চেষ্টা করে। পরে পুলিসের সঙ্গে তার সংঘর্ষও ঘটে। শেষে অবশ্য ওই ব্যক্তি মারা যায়। পরমাণু অস্ত্র সংক্রান্ত কী কী নথির খোঁজে এফবিআই গিয়েছিল, তার বিস্তারিত ব্যাখ্যায় জাননি গারল্যান্ড। তিনি বলেন, মানুষ এই তদন্তের ব্যাপারে অবহিত আছে। 

এরকম একটি তদন্তের ঘটনা প্রকাশ্যে আনার সিদ্ধান্ত মার্কিন যুক্তরাষ্ট্রে বিরল। ব্যক্তি অধিকারের স্বার্থেই মার্কিন বিচারব্যবস্থা সাধারণত কোনও তদন্তের বিষয় নিয়ে প্রকাশ্যে আলোচনা করে না। পরমাণু অস্ত্র সম্পর্কিত গোপন নথির খোঁজে তল্লাশি চালানো নিয়ে আমেরিকায় এখন তোলপাড় চলছে। শুক্রবার ট্রাম্প তাঁর সোশ্যাল মিডিয়ার মঞ্চ থেকে দাবি করেন, গোটা বিষয়টি একটি ধাঁধা। তিনি প্রশ্ন তুলেছেন, এফবিআই কেন এই তল্লাশি চালানোর সময় তাদের (রিপাবলিকান পার্টি) আইনজীবীদের সঙ্গে নিয়ে যায়নি। এফবিআইয়ের কি অন্য কোনও উদ্দেশ্য ছিল, প্রশ্ন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের।

Tags : Donald Trump

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.