০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
শিক্ষা বাঁচাও, সংবিধান বাঁচাও, দেশ বাঁচাও
SFI: এসএফআইয়ের জাঠা ২ সেপ্টেম্বর কলকাতায়, কলেজ স্ট্রিটে হবে সমাবেশ
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ৩০-০৮-২০২২, ২:১৫ অপরাহ্ন
SFI: এসএফআইয়ের জাঠা ২ সেপ্টেম্বর কলকাতায়, কলেজ স্ট্রিটে হবে সমাবেশ
এসএফআইয়ের জাঠা ২ সেপ্টেম্বর কলকাতায়, কলেজ স্ট্রিটে হবে সমাবেশ

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: শিক্ষা বাঁচাও, সংবিধান বাঁচাও, দেশ বাঁচাও, এই স্লোগানকে সামনে রেখে এসএফআইয়ের সর্বভারতীয় জাঠা প্রায় সমাপ্তির মুখে। গত ১ অগাস্ট দেশের পাঁচ প্রান্ত থেকে শুরু হয়েছে এই জাঠা। কাশ্মীর ও কন্যাকুমারী থেকে শুরু হওয়া জাঠা চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। আর পূর্বাঞ্চল এবং উত্তর পূর্বাঞ্চল যে জাঠার সূচনা হয়েছিল, তার সমাপ্তি হবে কলকাতায় ২ সেপ্টেম্বর। বিভিন্ন জেলা ঘুরে দুটি জাঠা কলকাতার কাছে পৌঁছে গিয়েছে।
মঙ্গলবার একটি জাঠা আসে বেলুড়ের লালবাবা কলেজের সামনে। সেখানে জাঠায় অংশগ্রহণকারীদের সংবর্ধনা দেন এসএফআইয়ের সর্বভারতীয় নেত্রী দীপ্সিতা ধর ও অন্যান্য ছাত্র নেতারা। দীপ্সিতা জানান, ২ সেপ্টেম্বর কলকাতার কলেজ স্ট্রিটে হবে ঐতিহাসিক ছাত্র সমাবেশ। তাঁর দাবি, স্মরণকালের মধ্যে এই ধরনের ছাত্র সমাবেশ রাজ্যে হয়নি।
এসএফআইয়ের সর্বভারতীয় সম্পাদক ময়ূখ বিশ্বাস জানান, ত্রিপুরা ও অসমে বিজেপি সরকার জাঠা করতে দেয়নি। অংশগ্রহণকারীদের জেলে বন্দি করে রাখা হয়েছিল। এই রাজ্যেও বিভিন্ন জেলায় জাঠাকে নানাভাবে বাধা দেওয়ার চেষ্টা হয়য সে সব বাধাকে উপেক্ষা করে বিভিন্ন জেলা ঘুরে ২ তারিখে জাঠা এসে মিশবে কলেজ স্ট্রিটে। তাঁরও দাবি, কলেজ স্ট্রিট ওইদিন ছাত্রদের মিছিলে জনসমুদ্রের চেহারা নেবে। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় এবং রাজ্য সরকার শিক্ষা ব্যবস্থা নিয়ে ছিনিমিনি খেলছে। তিনি বলেন, রাজ্যের শিক্ষামন্ত্রী শিক্ষা নিয়ে দুর্নীতির দায়ে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়ে জেল খাটছেন। এটা তৃণমূল রাজত্বেই সম্ভব।

Tags : SFI

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.