০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
দুই গোষ্ঠীর এক হওয়ার বার্তা দিলেন বংশীবদন বর্মন
Greater Coochbehar: গ্রেটার কোচবিহারের দুই গোষ্ঠীকে এক হওয়ার ডাক বংশীবদনের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২০-০৯-২০২২, ৮:২৫ অপরাহ্ন
Greater Coochbehar: গ্রেটার কোচবিহারের দুই গোষ্ঠীকে এক হওয়ার ডাক বংশীবদনের
বংশীবদন বর্মন

গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের দুই গোষ্ঠীর এক হওয়ার বার্তা দিলেন বংশীবদন বর্মন।  মঙ্গলবার কোচবিহারে এক সমাবেশে গ্রেটার নেতা বংশীবদন বলেন, আমাদের এক হওয়া ছাড়া কোনও গতি নেই। অনন্ত মহারাজকে এই মঞ্চ থেকে বার্তা দিতে চাই, আমাদের ৮০ ভাগ রাজবংশী মানুষকে নিয়ে যাতে কোনও রাজনৈতিক দল ছিনিমিনি খেলতে না পারে, কেউ যাতে আমাদের নিয়ে রাজনীতি করতে না পারে, তা দেখা সকলের কর্তব্য।  এই কারণেই আমাদের এক হওয়া দরকার।  আমরা ডাকলে তোমরা আসবে, তোমরা ডাকলে আমরা যাব।  এ ব্যাপারে অনন্ত মহারাজের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

পৃথক রাজ্যের দাবিতে আন্দোলন করতে গিয়ে ২০০৫ সালের ২০ সেপ্টেম্বর গ্রেটারের দুই সমর্থক বিসাদু বর্মন এবং চিত্ত রায় পুলিশের গুলিতে মারা যান।  তারপর থেকে প্রতি বছর এই দিনে গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন শহীদ দিবস পালন করেন তাঁদের স্মৃতিতে।  ওই দিন থেকেই সংগঠনের দুটি গোষ্ঠী বিভক্ত হয়ে যায়।  এতদিন পর বংশী ফের দুই গোষ্ঠীর এক হওয়ার কথা বললেন।

এদিকে এদিনই জলপাইগুড়িতে রাজ্য সরকারকে প্রতারক বলে দুষলেন কেএলও লিঙ্কম্যান মহিলা সমন্বয় কমিটির সভানেত্রী জ্যোতস্না রায়।  তিনি বলেন, রাজ্য সরকার তাদের প্রতিশ্রুতি রক্ষা করেনি।  তারা চাকরি দিতে চেয়েছিল।  আমাদের কিছু লোকের চাকরি হলেও এখনও ৪৪২ জনের চাকরি হয়নি।  রাজ্য সরকার প্রতিশ্রুতি রক্ষা না করলে উত্তরবঙ্গে আগুন জ্বলবে বলেও তিনি হুঁশিয়ারি দেন। একই সঙ্গে ওই নেত্রী দাবি করেন, কামতাপুরী আন্দোলনকে কিছুতেই দমন করা যাবে না।  আর এক নেতা বিধুভূষণ রায় বলেন, আগামিদিনে আমরা সশস্ত্র আন্দোলনের পথে যাব।

Tags : Coochbehar, Greater Coochbehar, Ananta Maharaj

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.