৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
লখনউ এলে 'চামড়া গুটিয়ে' দেওয়া হবে, যোগীরাজ্যে হুমকির মুখে আন্দোলনকারী কৃষকরা
  • আপডেট সময় : জুলাই
লখনউ এলে 'চামড়া গুটিয়ে' দেওয়া হবে, যোগীরাজ্যে হুমকির মুখে আন্দোলনকারী কৃষকরা

লখনউ: দিল্লিতে আন্দোলনকারী কৃষকদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। সম্প্রতি কৃষক নেতারা ঘোষণা করেন, সেপ্টেম্বর মাসে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড জুড়ে আন্দোলনে নামবেন তাঁরা। এই ঘোষণার কয়েকদিনের মধ্যেই উত্তরপ্রদেশ বিজেপি ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি কার্টুন পোস্ট করে আন্দোলনকারীদের পরোক্ষে হুমকি দেওয়ার অভিযোগ উঠল। যদিও আন্দোলনকারীরা জানিয়েছেন, এভাবে হুমকি দিয়ে তাদের আন্দোলনকে দমানো যাবে না।

আরও পড়ুন: শুভেন্দুর আচরণে ক্ষুব্ধ বিজেপি নেতারা পা বাড়িয়ে তৃণমূল শিবিরে

উত্তরপ্রদেশ বিজেপির ভেরিফায়েড ট্যুইটার হ্যান্ডেল ‘BJP Uttar Pradesh’ (@BJP4UP) থেকে ২৯ জুলাই ওই কার্টুনটি পোস্ট করা হয়। কার্টুনে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি লখনউ’র দিকে এগোনো কৃষকদের বলছে, যোগী বসে আছে তোমাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। ওই ব্যক্তি যা বলছেন তার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, শুনলাম আপনারা লখনউ যাচ্ছেন। কারুর সঙ্গে সংঘর্ষে জড়াবেন না। যোগী বসে আছেন, চামড়া গুটিয়ে নেবেন, আপনার পোস্টার শহরের দেয়ালে সাঁটানো হবে।

https://twitter.com/BJP4UP/status/1420593464857694214?s=20

কার্টুনে একজন কৃষকদে চুলে মুঠি ধরে টানতে টানতে টানতে নিয়ে যাওয়ার ছবিও দেখা যাচ্ছে। কার্টুনটি প্রকাশিত হতেই রাজনৈতিক মহলের পাশাপাশি কৃষক আন্দোলনের সমর্থকদের মধ্যে শোরগোল পড়ে গিয়েছে। নতুন তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে কয়েকমাস ধরে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলন করছেন কৃষকরা। তাঁদের দাবি, কৃষকদের কথা ভেবে সরকার অবিলম্বে আইন তিনটি বাতিল করুক।

আরও পড়ুন: বিজেপি যুব মোর্চায় সৌমিত্রর একনায়কতন্ত্র, সম্মান নেই মহিলাদের, দিলীপ ঘোষকে লিখিত অভিযোগ

জুলাই মাসে ২৬ তারিখ কৃষক নেতারা লখনউ যান। সে দিন তাঁরা ঘোষণা করেন, শীঘ্রই তাঁদের আন্দোলন উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড জুড়ে ছড়িয়ে পড়বে। ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ টিকায়েত এবং স্বরাজ ইন্ডিয়ার প্রেসিডেন্ট যোগেন্দ্র যাদব জানান, উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় র‍্যালি, পথসভা করা হবে। টিকায়েত বলেন, ‘সরকার যদি আমাদের থামানোর চেষ্টা করে, তবে কৃষকরা লখনউয়ের সীমান্তগুলিকে প্রতিবাদস্থা্লে পরিণত করবে,যেমনটা দিল্লিতে করা হয়েছিল।’

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.