৩০ জানুয়ারী ২০২৩, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
ফোন তুলে আর হ্যালো নয়, বলতে হবে বন্দে মাতরম
Vande Mataram on calls: ফোনে তুলে আর 'হ্যালো' নয়, 'বন্দে মাতরম'বলার নির্দেশ শিন্ডে সরকারের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০২-১০-২০২২, ১১:১৯ পূর্বাহ্ন
Vande Mataram on calls: ফোনে তুলে আর 'হ্যালো' নয়, 'বন্দে মাতরম'বলার নির্দেশ শিন্ডে সরকারের

ফোন তুলে আর হ্যালো নয়, বলতে হবে বন্দে মাতরম।  মহারাষ্ট্রের সমস্ত সরকারী এবং সরকারের অর্থ সাহায্যে চলা সংস্থার কর্মীদের ফোন তুলে 'হ্যালো'-র পরিবর্তে 'বন্দে মাতরম' (Vande Mataram on calls) বলা বাধ্যতামূলক করা হল। সরকারী কর্তা বা সাধারণ মানুষ যেই ফোন করুন সরকারী কর্মীদের ফোন তুলেই বলতে হবে 'বন্দে মাতরম'। গতকাল, শনিবার এই বিষয়ে প্রস্তাব জারি করেছে মহারাষ্ট্র সরকার (Maharashtra govt)।

বিজেপির সমর্থনে চলা একনাথ শিন্ডের সরকারের আনা এই প্রস্তাবে বলা হয়েছে, হ্যালো কথাটা হল পশ্চিমী সংস্কৃতির নকল। কথাটার বিশেষ কোনও নির্দিষ্ট মানেও নেই এবং সেটা কোনওভাবেই স্নেহ বাড়াতেও সাহায্য করে না।তাই শুভেচ্ছা জানাতে হ্যালোর পরিবর্তে শুধু বন্দে মাতরম বললেই চলবে না, এটা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর কথাও জোর দিয়ে বলেছে মহারাষ্ট্র সরকার।

আরও পড়ুন-Kanpur Accident: কানপুরে ভয়াবহ দুর্ঘটনায় ২৭ পুণ্যার্থীর মৃত্যু

ক দিন আগেই শপথ নেওয়া মহারাষ্ট্রের মন্ত্রী সুধীর মুঙ্গানতিওয়ার প্রথমবার এই বিষয়ে প্রস্তাব করেছিলেন। হ্যালোর পরিবর্তে এমন কিছু কথা ব্যবহারের পরামর্শ তিনি দেন যাতে জাতীয়বোধ প্রকাশ পায়। দেশপ্রেম দেখানোর জায়গা হোক ফোনেও। এমনটাই চায় মহারাষ্ট্র শিন্ডে-বিজেপি সরকার। তবে শুধু ফোনেই নয়, কেউ কারও সঙ্গে দেখা করতে এলে শুভেচ্ছা জানাতেও বন্দে মাতরম বলার কথা নির্দেশ দিয়েছে মহারাষ্ট্রের একনাথ শিন্ডে সরকার।    

Tags : Vande Mataram on calls ,Vande Mataram ,Maharashtra govt ,Eknath Shinde

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.