০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
বিরোধী দলনেতাকে কটাক্ষ ডেপুটি মেয়র অতীন ঘোষের
Kolkata Municipal Corporation: ডেঙ্গি নিয়ে বিরোধী আক্রমণের মধ্যে আগামী বছরের মাস্টার প্ল্যান পুরসভার
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৭-১১-২০২২, ৭:২০ অপরাহ্ন
Kolkata Municipal Corporation: ডেঙ্গি নিয়ে বিরোধী আক্রমণের মধ্যে আগামী বছরের মাস্টার প্ল্যান পুরসভার

ডেঙ্গি নিয়ে বিরোধীদের নানা সমালোচনার মধ্যেই আগামী বছরের জন্য মাস্টার প্ল্যান তৈরি করার পরিকল্পনা শুরু করল কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ। পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ সোমবার জানান, ডেঙ্গি চরিত্র বদলাচ্ছে। দেশ জুড়ে ডেঙ্গি আক্রান্ত সংখ্যা এই সময় একটু বেড়েছে। পুরসভার তরফে ডেঙ্গি প্রতিরোধ করার জন্য সব ধরনের চেষ্টা করা হচ্ছে। আর বিরোধীদের উদ্দেশে তাঁর পরমার্শ, সমালোচনা না করে মানুষের কাছে গিয়ে ডেঙ্গি রোধের জন্য প্রচার চালালে ভালো হয়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মানসুখ মন্দাবিয়াকে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সে প্রসঙ্গে ডেপুটি মেয়র অতীন ঘোষের মন্তব্য, যদি চিঠি দিয়ে ডেঙ্গুর সমস্যার সমাধান হয়ে যেত তাহলে কেন্দ্রীয় সরকারকে অনেক চিঠি দিয়ে ডেঙ্গু রোধ করতাম। ।

মেয়র পরিষদ স্বাস্থ্য এদিন কটাক্ষের সুরে বিরোধীদের সম্পর্কে বলেন, ডেঙ্গি নিয়ে  প্রচার করলে তাদেরও রাজনৈতিক ভাবে উপকার হবে। তিনি জানান যে কলকাতা পুরসভা দু-একদিনের মধ্যে একটা বিস্তারিত রিপোর্ট চূড়ান্ত করবে। ওই রিপোর্ট তৈরির কাজ চলছে। রিপোর্টটিতে সমস্ত বিষয় কে তুলে ধরা হবে বলে জানান তিনি। অতীন ঘোষের দাবি, শুধু বউবাজার থেকে ভবানীপুর পর্যন্ত সাড়ে তিনশোটি বাড়ির ছবি ড্রোন থেকে তোলা হয়েছে। যেখানে বাড়ির ছাদে জলের ট্যাংকের ঢাকনা নেই এমন ছবিও পাওয়া গিয়েছে বলে জানান তিনি। মানুষের অসচেতনতার জন্য ডেঙ্গি বাড়ছে বলে তিনি দাবি করেন। 

বিষয়টি নিয়ে সাধারণ মানুষকে আরও সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। অতীন ঘোষের কথায়, এর পাশাপাশি সংবাদমাধ্যমও যদি সামাজিক কর্তব্য পালন করে ডেঙ্গি রোধের জন্য প্রচার চালায় তাহলে আরও ভাল হবে। কারণ কলকাতা পুরসভার এত বেশি আর্থিক সচ্ছলতা নেই যে তারা প্রচারের জন্য বিপুল পরিমাণ অর্থ খরচ করতে পারবে। সাধারণ মানুষের সচেতনতার অভাবে ফাঁকা মাঠে ময়লা আবর্জনা ফেলার কারণে ডেঙ্গি বাড়ছে বলে মনে করেন তিনি

Tags : Master Plan of KMC ,Dengue problem in Kolkata

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.