০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
কলকাতা টিভিকে দেওয়া কেন্দ্রের নোটিসে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট
কেন্দ্রের পাঠানো নোটিসের উপর স্থগিতাদেশ, কলকাতা টিভির বিরুদ্ধে পদক্ষেপ নয় জানাল হাইকোর্ট
  • আপডেট সময় : অক্টোবর
কেন্দ্রের পাঠানো নোটিসের উপর স্থগিতাদেশ, কলকাতা টিভির বিরুদ্ধে পদক্ষেপ নয় জানাল হাইকোর্ট

কলকাতা : কলকাতা টিভিকে দেওয়া কেন্দ্রের নোটিসে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। চ্যানেলের বিরুদ্ধে ৬ সপ্তাহের জন্য কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ করা যাবে না। এমনই নির্দেশ দিলেন হাইকোর্টের বিচারপতি শিবকান্ত প্রসাদ। কলকাতা টিভিকে শোকজ করে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সেই শোকজকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করে কলকাতা টিভি ও কর্মী বৃন্দ।

২৭ সেপ্টেম্বর কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফ থেকে কলকাতা টিভিকে শোকজ করা হয়। বলা হয়, কলকাতা টিভিকে কেন বন্ধ করে দেওয়া হবে না? এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমোদনের বিষয়টিও শোকজের নোটিসে তুলে ধরা হয়।

আইনজীবী সপ্তাংশু বসু আদালতে জানান, '১৬ বছর ধরে কলকাতা টিভি সম্প্রচারিত হচ্ছে। ২১ ডিসেম্বর ২০১৬ আদালতের নির্দেশেই কলকাতা টিভি তার অনুমোদন পেয়েছিল। ফের কলকাতা টিভি পুনর্নবীকরণের আবেদন জানিয়েছিল। কিন্তু তার জবাব না দিয়েই হঠাৎ কলকাতা টিভিকে বন্ধের হুমকি দিয়ে নোটিস পাঠানো হয়। ওই নোটিসে যে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে প্রশ্ন তোলা হয়েছে সে বিষয়ে কোনও বিস্তারিত তথ্যের উল্লেখ নেই।'

আরও পড়ুন - ইডির করা মামলায় কলকাতা টিভির সম্পাদককে সুরক্ষাকবচ দিল সিবিআইয়ের বিশেষ আদালত

মঙ্গলবার সওয়াল-জবাবের পর বিচারপতি শিবপ্রসাদ নির্দেশ দেন, ৬ সপ্তাহের জন্য কলকাতা টিভির বিরুদ্ধে কোনও রকম পদক্ষেপ গ্রহণ করতে পারবে না কেন্দ্র। মামলা প্রসঙ্গে কলকাতা টিভি কর্তৃপক্ষ ও কর্মীবৃন্দের পক্ষ থেকে অভিযোগ বা সমস্যার কথা আদালতে তুলে ধরা হয়েছে, সেই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, তথ্য সম্প্রচার মন্ত্রককে পুজোর পর তিন সপ্তাহের মধ্যে তাদের বক্তব্য হলফনামা আকারে জমা দিতে হবে।

আরও পড়ুন - মমতার আবেদন শেয়ার করে ফের কলকাতা টিভির পাশে দাঁড়ালেন ডেরেক ও ব্রায়েন

কেন্দ্রের হলফনামার প্রেক্ষিতে আরও দুই সপ্তাহের মধ্যে জবাবে হলফনামা জমা দেবে কলকাতা টিভি। এই বিষয়ে আইনজীবী মহলের বক্তব্য, ‘শোকজ নোটিসটি সম্পূর্ণ ভিত্তিহীন ও আইনের চোখে কতটা যুক্তিযুক্ত তা নিয়েও প্রশ্ন রয়েছে।’

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.