০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
হাওড়া পুরসভা জট কিছুতেই কাটছে না
হাওড়া পুরসভা বিল নিয়ে প্রকাশ্য সংঘাত স্পিকার-রাজ্যপালের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৬-১২-২০২১, ৮:২৫ অপরাহ্ন
হাওড়া পুরসভা বিল নিয়ে প্রকাশ্য সংঘাত স্পিকার-রাজ্যপালের

কলকাতা: হাওড়া পুরসভা (Howrah Municipal Corporation) জট কিছুতেই কাটছে না। হাওড়া থেকে বালিকে আলাদা করার বিল নিয়ে রাজভবন এবং বিধানসভার দ্বন্দ্ব আবারও প্রকাশ্যে এল। সোমবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় হাওড়া পুর ভোট (Howrah Municipal Corporation Election) না হওয়ার জন্য একপ্রকার রাজ্যপালকেই দোষারোপ করেন। কারণ বিধানসভায় এই বিলটি পাস হলেও তাতে এখনও সিলমোহর দেননি রাজ্যপাল জগদীপ ধনখড়।


রাজ্যপাল এই হাওড়া পুরসভার সংশোধনী বিলে সই করলে সেটি আইনে পরিণত হবে। বিলটি আইনে পরিণত না হওয়া পর্যন্ত পুরভোট ঘোষণা করা কার্যত সম্ভব নয় কমিশনের পক্ষে। এদিন বিমান বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে বলেন, ‘হাওড়া বিল দ্রুত গতিতে পাস না-করানোর জন্য সেখানে ভোট হল না। এটা না-হওয়ার কোনও কারণ ছিল না। বুঝতে হবে কোনটা প্রয়োজন। যদি একদিনে কৃষিবিলে রাষ্ট্রপতি সই করতে পারেন,  তা হলে এটা হল না কেন? রাজ্যপালকে আমরা সব পাঠিয়ে দিয়েছি। উনি কী উদ্দেশ্যে আটকে রেখেছেন তা জানি না।’


আরও পড়ুন - বালি সরে যাওয়ার কারণেই কি বিশ বাঁও জলে হাওড়া পুর নির্বাচন?


বিধানসভার শীতকালীন অধিবেশনে হাওড়া পুরসভা সংশোধনী বিল ২০২১ পাস হয়েছে। ওই বিলে বালির ১৬টি ওয়ার্ড হাওড়া পুরসভার ৫০টি ওয়ার্ডের পুনর্বিন্যাসের কথা রয়েছে। রাজ্যপাল এ বিষয়ে বিস্তারিত তথ্য চান সরকারের কাছে। এর পরেই বিধানসভার পক্ষ থেকে হাওড়া পুরসভা সংশোধনী বিলের যাবতীয় তথ্য পাঠিয়ে দেওয়া হয় রাজ্যপালের কাছে। তা সত্ত্বেও রাজ্যপাল বিলে সই না করায়, হাওড়া পুরভোট করানো নিয়ে সমস্যায় পড়েছে রাজ্য নির্বাচন কমিশন।


 

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.