২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
TMC in Goa: গোয়া দখলে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট তৃণমূলের  
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ০৬-১২-২০২১, ৯:৪১ অপরাহ্ন
TMC in Goa: গোয়া দখলে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট তৃণমূলের  

পানাজি: বছর ঘুরলেই গোয়ায় বিধানসভা নির্বাচন (TMC in Goa)। তার আগে আরব সাগরের তীরের রাজ্যে বড় ধাক্কা গেল গেরুয়া শিবির। ২০১৭-র গোয়া বিধানসভা নির্বাচনে বিজেপির জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট করল তৃণমূল কংগ্রেস (TMC in Goa)। দুই দলের মধ্যে বৈঠকে যাবতীয় বিষয় প্রায় চূড়ান্ত হলেও জোটের আনুষ্ঠানিক ঘোষণা এখনও হয়নি। সূত্রের খবর, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর চলাকালীন জোটের ঘোষণা করা হতে পারে।

১৩ ডিসেম্বর গোয়া যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে তৃণমূল-মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি (এমজিপি) জোট চূড়ান্ত হওয়ায় উচ্ছ্বসিত জোড়াফুল শিবির। আরও একটি খবরও শোনা যাচ্ছে। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমানে এনসিপি বিধায়ক চার্চিল আলেমাও মমতার হাত ধরে তৃণমূলে যোগ দিতে পারেন। সোমবার এমজিপির সভাপতি পান্ডুরঙ্গ দীপক ধওয়ালিকর তৃণমূলের সঙ্গে জোটের কথা জানান।  তৃণমূলের রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফেলেইরো এবং লোকসভার সাংসদ মহুয়া মৈত্র আজ দীপকের সঙ্গে দেখা করেন।

সূত্রের খবর, ওই বৈঠকেই জোটের বিষয়টি চূড়ান্ত হয়েছে। ১২টি আসন নিয়ে ইতিমধ্যেই দুই দলের সমঝোতা হয়ে গিয়েছে। ২০১৭ সালে গোয়া বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে এমজিপি জোট করেছিল। সে বার মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি তিনটি আসনে জয়লাভ করেছিল। ২০১৯ সালে দুই বিধায়ক এমজিপি ছেড়ে বিজেপিতে যোগ দেন। তার পরেই বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে এমজিপি। জোট প্রসঙ্গে ধওয়ালিকর বলেন, ‘বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে সবচেয়ে ভরসাযোগ্য দল তৃণমূল। সে কারণেই আপ-কংগ্রেসের সঙ্গে কথা হলেও তৃণমূলের হাত ধরলাম।’

আরও পড়ুন: সাইনবোর্ড হতে গোয়ায় আসিনি, দুর্নীতি মুক্ত হবে গোয়া : মমতা

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.