৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
Rain in Bengal: দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দিনভর বৃষ্টির সম্ভাবনা, সোয়েটারের বদলে সঙ্গী ছাতা
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ৩০-১২-২০২১, ১০:২৭ পূর্বাহ্ন
Rain in Bengal: দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দিনভর বৃষ্টির সম্ভাবনা, সোয়েটারের বদলে সঙ্গী ছাতা

কলকাতা: পূর্বাভাস ছিলই। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতায় আকাশের মুখ ভার। ঠান্ডা হাওয়ায় শীতের আমেজও টের পেয়েছেন শহরবাসী। শিলাবৃষ্টি না হলেও সকাল (Rain in Bengal) থেকেই ঝিরঝিরে বৃষ্টি হচ্ছে কলকাতা ও সংলগ্ন এলাকাগুলিতে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ সারাদিনই বিক্ষিপ্ত বৃষ্টির (Rain in Bengal) সম্ভাবনা কলকাতা সহ দক্ষিণের জেলাগুলিতে। আগামী দু'দিনও বৃষ্টি হতে পারে। 

নতুন বছরের শুরু থেকেই জাঁকিয়ে ঠান্ডা পড়বে উত্তর থেকে দক্ষিণে। কলকাতায় গত কয়েকদিন ধরেই তাপমাত্রার পারদ চড়ছে। বড়দিনেও শীতের আমেজ তেমন টের পাওয়া যায়নি। সর্বনিম্ন তাপমাত্রা ১৩ থেকে ১৭ ডিগ্রিতে উঠে গিয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝা ক্রমশ এগোচ্ছে পূর্ব ভারতের দিকে। এর জেরেই ধাক্কা খাচ্ছে উত্তুরে হাওয়া।

হাওয়া অফিস জানাচ্ছে, পূর্ব ভারতের তাপমাত্রা আগামী তিন-চার দিনে একই থাকবে। পশ্চিমী ঝঞ্ঝা সরে গেলে সপ্তাহের শেষে উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা ফের নামতে পারে। ২ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামার সম্ভাবনা আছে। নতুন পশ্চিমী ঝঞ্ঝা আসবে জানুয়ারি শুরুতে। এখন ঘূর্ণাবর্ত রয়েছে বিহার এলাকায় এবং অক্ষরেখা তৈরি হয়েছে রাজস্থান থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত।

আরও পড়ুন: Northbengal Rain: পাহাড়ে বরফ, জলপাইগুড়ি আলিপুরদুয়ারে বৃষ্টি





আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে পূর্ব ভারতে। তাই বর্ষশেষে বৃষ্টির সম্ভাবনা রয়েছে এ রাজ্যেও। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান‌ ও বীরভূমে। দার্জিলিং ও কালিম্পংয়ে আজ ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা আছে।

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.