৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
UP Election 2022: তৃতীয় উইকেটের পতন, যোগীর মন্ত্রিসভা ছাড়লেন ধরম সিং সাইনি
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ১৩-০১-২০২২, ৩:০৩ অপরাহ্ন
UP Election 2022: তৃতীয় উইকেটের পতন, যোগীর মন্ত্রিসভা ছাড়লেন ধরম সিং সাইনি

লখনউ: স্বামী প্রসাদ মৌর্য, দারা সিং চৌহানের পর এবার ধরম সিং সাইনি। যোগী মন্ত্রিসভার (UP Election 2022) তৃতীয় উইকেটের পতন। উত্তরপ্রদেশের আয়ুষ মন্ত্রী ধরম সিং সাইনি বৃহস্পতিবার বিজেপি (BJP) থেকে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার সকালে সাইনি রাজ্য সরকারের নিরাপত্তা ও বাসভবন ত্যাগ করেন। তখন থেকেই তাঁর পদত্যাগের জল্পনা শুরু হয়েছিল। স্বামী প্রসাদ মৌর্যের ঘনিষ্ট হিসেবে পরিচিত ধরম সিং সাইনি। একের পর এক মন্ত্রীর এভাবে পদত্যাগ ভোটের মুখে বেজায় অস্বস্তিতে ফেলেছে বিজেপিকে৷ বিধুনার বিধায়ক বিনয় শাক্যও পদত্যাগ করেছেন। 

মঙ্গলবার যোগী মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার পর স্বামী প্রসাদ মৌর্য বলেছিলেন, আরও ‘উইকেট’ পড়বে৷ তাঁর ভবিষ্যদ্বাণী সত্যি করে ২৪ ঘণ্টার মধ্যে মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসেন দারা সিং চৌহান। আর দারার পদত্যাগের ২৪ ঘণ্টার মধ্যে যোগীর মন্ত্রিসভা ছাড়লেন ধরম সিং সাইনি। এর আগে এদিন সকালে বিজেপি ছাড়েন দলিত বিধায়ক মুকেশ বর্মা। তিনি বলেন, স্বামী প্রসাদ মৌর্য আমাদের নেতা। তিনি যে সিদ্ধান্তই নেবেন, আমরা সমর্থন করব। আগামী দিনে আরও অনেক নেতা আমাদের সঙ্গে যোগ দেবেন। 

নির্বাচন ঘোষণা হতেই উত্তরপ্রদেশের বিজেপি বিধায়কদের মধ্যে দল ছাড়ার হিড়িক পড়েছে। এই নিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে ৩ জন নেতা মন্ত্রিসভা থেকে পদত্যাগ এবং ৫ জন বিধায়ক দল ছাড়ার কথা ঘোষণা করেছেন৷ মনে করা হচ্ছে, সকলেই যোগ দিতে চলেছে সমাজবাদী পার্টিতে৷ আগামী লোকসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন বিজেপি-র জন্য অ্যাসিড টেস্ট। এমত অবস্থায় যোগী মন্ত্রিসভার তিন সদস্য এবং ৫ বিধায়ক বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করায়, রাজনৈতিক পর্যবেক্ষকরাও বিস্মিত হয়েছেন।

আরও পড়ুন: Swami Prasad Maurya: মন্ত্রিসভা থেকে আমার ইস্তফা বিজেপিতে কম্পন ধরিয়ে দিয়েছে: মৌর্য

শরদ পাওয়ার বলেছিলেন ১৩ বিজেপি বিধায়ক দল ছাড়বেন। এই নিয়ে ১২ বিধায়ক পদত্যাগ করলেন। বিজেপিতে ভাঙন নিয়ে একটি কথাও বলেননি যোগী আদিত্যনাথ। না কোনও মন্তব্য করেছে রাজ্য বিজেপির নেতৃত্ব। কিন্তু, দল ছাড়ার আগে যোগী আদিত্যনাথের সরকারকে বিজেপি বিধায়করা যে ভাবে কাঠগড়ায় তুলছেন, তা যোগী শুধু নয়, উত্তরপ্রদেশের বিজেপি সরকারের জন্য আদৌ ভালো বিজ্ঞাপন নয়। রাজনৈতিক পর্যবেক্ষকরাও একই কথা মনে করছেন। রাজনৈতিক মহলের খবর, বিজেপিতে আরও বড় ভাঙন অপেক্ষা করছে। 

Tags :

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.